মুখের কথায় চলবে টিভি

প্রকাশিত: ০৫:৫৮, ২৫ আগস্ট ২০১৯

আপডেট: ০৫:৫৯, ২৫ আগস্ট ২০১৯

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: রিমোটের বোতাম চাপতে হবে না, এখন শুধু মুখে বললেই টিভি পর্দায় ভেসে উঠবে দর্শকের কাঙিক্ষত চ্যানেল। টেলিভিশনের রিমোটের নির্দিষ্ট বাটন চেপে আপনি যে কোনো চ্যানেলের নাম উচ্চারণ করবেন, সঙ্গে সঙ্গে পরিবর্তন হয়ে সেই চ্যানেল চলে আসবে।

শুধু তাই নয়, বলার সঙ্গে  সঙ্গে টিভি স্ক্রিনে ভেসে উঠবে ইউটিউব, আইফ্লিক্সের মতো ভিডিও স্ট্রিমিং প্লাটফর্মগুলো। ফলে টাইপ না করে যাওয়া যাবে গুগলের মাধ্যমে বিভিন্ন সাইটে। অ্যান্ড্রয়েডচালিত এমন টিভি বাজারে এনেছে ভিশন ইলেকট্রনিকস। ইন্টারনেট কানেকশনের মাধ্যমে ফোরকে ডিসপ্লের এ টিভিতে দেখা যাবে এইচডির চেয়ে অনেক বেশি উজ্জ্বল ও নিখুঁত ভিডিও।

রোববার (২৫ আগস্ট)  রাজধানী ঢাকার প্রিমিয়ার প্লাজায় এ টিভির বাজারজাত কার্যক্রম উদ্বোধন করা হয়।

এই টিভিটি গুগল অ্যান্ড্রয়েড সিস্টেমের মতোই ব্যবহার করা যাবে। টিভির সঙ্গে একটি অতিরিক্ত ডিভাইস ফ্রি দেয়া হচ্ছে। যার মাধ্যমে আপনি আপনার ঘরের ফ্যান, লাইট, ফ্রিজ ও এসির মতো অন্যান্য ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ন্ত্রণ করতে পারবেন। মূলত ব্যবহারকারীদের সুবিধা ও উন্নত প্রযুক্তির জন্যই এ ধরনের একটি টিভি বাজারে নিয়ে আসা হয়েছে।

তবে এই টিভিটিকে আপাতত ইংরেজিতে কমান্ড করতে হবে। কারণ গুগল এখনো বাংলা ভাষাকে সার্টিফাইট করেনি। ভবিষ্যতে যখন গুগল বাংলা ভাষাকে সার্টিফাইট করবে তখন অটোমেটিক আপডেট হয়ে যাবে এই টিভি।

ভিশনের ৫৫, ৬৫ ও ৭৫ ইঞ্চি অ্যান্ড্রয়েড ভয়েস কন্ট্রোল গুগল টিভি বাজারে পাওয়া যাচ্ছে আজ থেকেই। অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি এসব টিভিতে রয়েছে ২ দশমিক ৫ গিগাবাইট র‌্যাম ও ১৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ। ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেমের এ টিভির দাম পড়বে যথাক্রমে ৯৭ হাজার, ১ লাখ ৬৮ হাজার ও ৩ লাখ ২৫ হাজার।

এই বিভাগের আরো খবর

ফেসবুক হ্যাক হওয়ার কারণ

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিশ্বের সবচেয়ে...

বিস্তারিত
হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে নতুন পাঁচ ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক: অন্যতম জনপ্রিয়...

বিস্তারিত
ভুয়া অ্যাপ থেকে বাঁচার উপায়

তথ্য প্রযুক্তি ডেস্ক: অনেক সময় আসল...

বিস্তারিত
মুখের কথায় চলবে টিভি

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: রিমোটের...

বিস্তারিত
ফেসবুকে বন্ধ হচ্ছে গ্রুপ চ্যাট

তথ্য প্রযুক্তি ডেস্ক: কাজের প্রয়োজনে...

বিস্তারিত
এনআইডি যাচাইয়ে চালু হলো অ্যাপস ‘পরিচয়’

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রীর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *