ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

৫ দফা দাবিতে উখিয়ায় রোহিঙ্গাদের সমাবেশ

প্রকাশিত: ০৩:৪৩ , ২৫ আগস্ট ২০১৯ আপডেট: ১০:৫০ , ২৫ আগস্ট ২০১৯

কক্সবাজার প্রতিনিধি: নিজ বাসভূমি রাখাইনে প্রত্যাবাসনসহ পাঁচ দফা দাবিতে কক্সবাজার জেলার উখিয়ায় সমাবেশ করেছে মিয়ানমার বাহিনী ও মগদের নির্যাতনের শিকার রোহিঙ্গারা।

রোববার (২৫ আগস্ট) সকালের দিকে উপজেলার কুতুপালংয়ে ক্যাম্প-৪ এর এক্সটেনশনে আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর হিউম্যান রাইটসের নেতৃত্বে এ সমাবেশ হয়।

সমাবেশে মিয়ানমারে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর চালানো অমানবিক নির্যাতনের প্রতিবাদ জানানো হয়। একই সঙ্গে রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারের ‘নাটক’ ক্ষোভ প্রকাশ করেছেন বক্তারা। তারা রোহিঙ্গা নির্যাতনের বিচারসহ মিয়ানমারে রোহিঙ্গাদের নাগরিকত্ব নিশ্চিত, ভিটেবাড়ি পুনরুদ্ধার, আন্তজার্তিক নিরাপত্তা জোরদার ও নিরাপদ প্রত্যাবাসনের দাবি জানান।

আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর হিউম্যান রাইটসের সাধারণ সম্পাদক ছৈয়দ উল্লাহ বলেন, আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করেছি। সমাবেশে মিয়ানমারে রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনসহ পাঁচ দফা দাবি জানানো হয়েছে। এছাড়া বাংলাদেশ সরকারের জন্য মোনাজাত করেছি আমরা।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনসুর জানান, সকাল থেকে প্রায় দেড় ঘণ্টার মতো শান্তিপূর্ণভাবে এ সমাবেশ করে শরণার্থী রোহিঙ্গারা। সমাবেশে প্রায় ৮ থেকে ১০ হাজারের মতো রোহিঙ্গা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

রংপুর উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আজ

রংপুর প্রতিনিধি : রংপুর ৩ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারে শেষ দিন আজ । বিকাল ৫ টার মধ্যে বৈধ প্রার্থীরা তাদের মনোনয়ন প্রত্যাহার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is