ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

মাহী বি চৌধুরীকে দুদকে জিজ্ঞাসাবাদ

প্রকাশিত: ১১:৪১ , ২৫ আগস্ট ২০১৯ আপডেট: ১২:০৩ , ২৫ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রে অর্থপাচারের অভিযোগে বিকল্পধারার যুগ্ম মহাসচিব, মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন- দুদক।

রোববার (২৫ আগস্ট) সকাল ১০টার দিকে তিনি রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আসেন। এখনও তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন। তবে মাহী বি চৌধুরীর স্ত্রী আশফাহ লোপাকে দুদকে তলব করা হলেও অসুস্থতার কারণে তিনি আসেননি।

বিদেশে অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে গত ৪ আগস্ট মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হককে তলবি নোটিশ পাঠিয়েছিলেন দুদকের উপ-পরিচালক জালাল উদ্দিন আহাম্মদ। ওই নোটিশে ৭ আগস্ট দুদকের প্রধান কার্যালয়ে তাদের হাজির হতে বলা হয়েছিল। কিন্তু মাহী বি চৌধুরী ও তার স্ত্রী ওই দিন দুদকে হাজির না হয়ে সময়ের আবেদন করেন। এ কারণে ২৫ আগস্ট হাজির হওয়ার জন্য তাদের ফের নোটিশ দিয়েছিল দুদক।

দুদকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, মাহী বি চৌধুরী ও তার স্ত্রীর নামে যুক্তরাষ্ট্রে অর্থপাচারের অভিযোগ আছে। এই অর্থের উৎস জানতে তাদের তলব করা হয়। গত জুন মাস থেকেই তাদের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। মাহী ও তার স্ত্রীর সম্পদ, সম্পদের উৎস, ব্যাংক হিসাব জানতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও ব্যাংকের সহযোগিতা নেওয়া হচ্ছে বলেও জানান দুদকের এই কর্মকর্তা।

 

এই বিভাগের আরো খবর

৪ বছরেও বেসিক ব্যাংকের দুর্নীতির তদন্ত শেষ করতে পারেনি দুদক

তাসলিমুল আলম তৌহিদ: বেসিক ব্যাংকের সাড়ে ৩ হাজার কোটি টাকা কেলেঙ্কারির তদন্ত কার্যক্রম চার বছরেও শেষ করতে পারেনি দুর্নীতি দমন কমিশন-দুদক।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is