ছুটি শেষে অনুশীলনে যোগ দিয়েছেন সাকিব

প্রকাশিত: ০৩:৫৯, ২৪ আগস্ট ২০১৯

আপডেট: ০৭:৩৬, ২৪ আগস্ট ২০১৯

ক্রীড়া প্রতিবেদক: বিশ্বকাপ রাঙিয়ে লম্বা একটা ছুটি নিয়েছিলেন সাকিব। শ্রীলঙ্কা সফরে যাননি সে কারণেই। ছুটির পর গেছেন পবিত্র হজ পালন করতে। সেখান থেকে ফিরে কদিন দেশে কাটিয়ে সাকিব পরিবারকে সময় দিতে গিয়েছিলেন যুক্তরাষ্ট্রে। ছুটি শেষে সেখান থেকে দেশে ফিরেছেন আজ ভোর রাতে। সকালেই যোগ দিয়েছেন অনুশীলনে।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনুশীলন। শনিবার (২৪ আগস্ট) মিরপুরের হোম অব ক্রিকেটে অনুশীলন শুরু হয়। ছুটিতে থাকায় দলের চার দিনের কন্ডিশনিং ক্যাম্পে ছিলেন না তিনি।

অনুশীলনের প্রথম দিনে হালকা ফিটনেস পরীক্ষার পর শুরু হয় ফিল্ডিং অনুশীলন। ফিল্ডিং কোচ রায়ান কুকের তত্বাবধানে ফিল্ডিং অনুশীলন করেন ক্রিকেটাররা। এসময় প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্টও ফিল্ডিংয়ের ওপর জোর দেন। বিশ্বকাপে বাংলাদেশকে ফিল্ডিং নিয়ে বেশ ভুগতে হয়েছে। সেজন্যই অনুশীলনের প্রথম দিনে ফিল্ডিং অনুশীলন করে ক্রিকেটাররা।

সবাই ফিল্ডিং অনুশীলন করলেও সাকিব ফিল্ডিং অনুশীলন করেননি। মিরপুরের সেন্টার উকেকেটে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিয়েছেন তিনি। সাকিব ছাড়া সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, শাদমান ইসলাম সহ বেশ কয়েকজন ক্রিকেটার ব্যাটিং অনুশীলন করেন।

এর আগে সোমবার থেকে শুরু হওয়া কন্ডিশনিং ক্যাম্প প্রায় শেষ দিকে। কাল থেকে পুরোপুরি শুরু হয়ে যাচ্ছে স্কিল অনুশীলন। চলবে ২৮ আগস্ট পর্যন্ত। প্রস্তুতি চূড়ান্ত করতে মিরপুরেই ৩০ ও ৩১ আগস্ট লাল ও সবুজ দলে ভাগ হয়ে ২৪ ক্রিকেটার খেলবেন দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ। তার আগেই আফগানিস্তানের বিপক্ষে টেস্ট স্কোয়াড দিয়ে দেবেন নির্বাচকেরা।

বাংলাদেশ টেস্ট দল চট্টগ্রামে চলে যাবে ১ সেপ্টেম্বর। নিজেদের মধ্যে দুদিনের প্রস্তুতি ম্যাচের ঠিক পরেই ১ সেপ্টেম্বর শুরু চট্টগ্রামে আফগানিস্তান একাদশের বিপক্ষে বিসিবি একাদশের বিপক্ষে আরেকটি দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

এই বিভাগের আরো খবর

আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: ইমার্জিং এশিয়া কাপের...

বিস্তারিত
বায়ার্নের নতুন কোচ মাউরিসিও পচেত্তিনো

ক্রীড়া ডেস্ক: বায়ার্ন মিউনিখের নতুন...

বিস্তারিত
ইডেন গার্ডেনে কাল প্রথম দিবা-রাত্রির টেস্ট

ক্রীড়া ডেস্ক: কলকাতায় কাল শুরু হচ্ছে...

বিস্তারিত
টেস্ট থেকে ছিটকে পড়লেন সাইফ হাসান

ক্রীড়া ডেস্ক: আঙুলের চোটের কারণে...

বিস্তারিত
কিশোর বয়সে টেস্ট অভিষেক নাসিম শাহ’র

ক্রীড়া ডেস্ক: নাসিম শাহ নামে ১৬ বছর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *