প্রাথমিক অনুসন্ধানে তিন বিচারপতিকে দায়িত্ব থেকে অব্যাহতি

প্রকাশিত: ০৫:৩০, ২২ আগস্ট ২০১৯

আপডেট: ১০:২৭, ২২ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: প্রাথমিক অনুসন্ধানের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের তিন বিচারপতিকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মো. সাইফুর রহমান।
দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া এই তিন বিচারপতি হলেন-- বিচারপতি সালমা মাসুদ চৌধুরী, বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি এ কে এম জহুরুল হক।
সাইফুর রহমান বলেন, ‘হাইকোর্টের তিন জন বিচারপতির বিরুদ্ধে প্রাথমিক অনুসন্ধানের প্রেক্ষাপটে মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে পরামর্শক্রমে বিচারকার্য থেকে বিরত রাখার সিদ্ধান্তের কথা তাদের অবহিত করা হয়েছে।’

দায়িত্ব থেকে বিরত রাখার সিদ্ধান্তের পর ওই তিন বিচারপতি ছুটি চেয়েছেন বলেও জানান, হাইকোর্ট বিভাগের এই বিশেষ কর্মকর্তা। তবে তাদের ছুটি মঞ্জুর হয়েছে কিনা, সে বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি তিনি।

এর আগে বৃহস্পতিবার সকালে সুপ্রিম কোর্টের নিয়মিত কার্যতালিকায় অন্য বিচারপতিদের নাম ও বেঞ্চ নম্বর উল্লেখ থাকলেও ওই তিন বিচারপতির নাম ছিল না।
দুর্নীতির অভিযোগ ওঠায় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের এই তিন বিচারপতিকে আপাতত তাদের দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়েছে। এ কারণে কার্যতালিকায় তাদের নাম রাখা হয়নি।

তবে কোন ধরনের দুর্নীতির অভিযোগে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে, সে বিষয়ে এখনই কোনও মন্তব্য করতে রাজি হননি সুপ্রিম কোর্ট প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তাদের কেউ।

এই বিভাগের আরো খবর

সড়কে শৃঙ্খলা ফেরাতেই নতুন আইন: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: কাউকে শাস্তি দেয়ার...

বিস্তারিত
গুজব রটিয়ে লবনের দাম বৃদ্ধি, শতাধিক আটক

নিজস্ব প্রতিবেদক: হঠাৎ লবণের দাম...

বিস্তারিত
লবণ ইস্যুতে পুলিশকে মাঠে নামার নির্দেশ

অনলাইন ডেস্ক: দেশে লবণের কৃত্রিম সংকট...

বিস্তারিত
গুজব রটিয়ে লবনের দাম বৃদ্ধি, শতাধিক আটক

নিজস্ব প্রতিবেদক: লবণের দাম বেড়েছে...

বিস্তারিত
এমপি লিটন হত্যা মামলার রায় ২৮ নভেম্বর

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *