ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

অযত্ন-অবহেলায় মাগুরার ২টি গণকবর

প্রকাশিত: ১০:৪৯ , ২২ আগস্ট ২০১৯ আপডেট: ০২:৩২ , ২২ আগস্ট ২০১৯

মাগুরা প্রতিনিধি: আজ ২২শে আগস্ট (বৃহস্পতিবার), ১৯৭১ সালের এই দিনে মাগুরায় ১৩ মুক্তিযোদ্ধা শহীদ হন। সেদিন ভারত থেকে প্রশিক্ষণ নিয়ে ফরিদপুর যাওয়ার পথে রাজাকাররা ওই মুক্তিযোদ্ধাদের হত্যা করে দু’টি গণকবরে মাটিচাপা দেয়। তবে গণকবর দু’টি অযত্ন আর অবহেলায় পড়ে রয়েছে। এই মুক্তিযোদ্ধাদের স্মরণে দিবসটি ঘিরে নেই কোন আয়োজন। গণকবর দু’টি সংরক্ষণের দাবি জানায় স্থানীয়রা।

মাগুরার শালিখা উপজেলায় মাগুরা-যশোর সড়কের ঘরিয়া নামক স্থানে অবহেলিত দু’টি গণকবরে ঘুমিয়ে আছেন ১৩ মুক্তিযোদ্ধা। দীর্ঘদিনের অযতœ ও অবহেলায় গণকবরগুলো নিশ্চিহ্ন হতে চলেছে। এতদিন সামান্য ইট দিয়ে গাঁথা থাকলেও বর্তমানে নেই কোনো চিহ্ন। জঙ্গলে ভরে গেছে চারপাশ। বোঝার উপায় নেই, দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধারা শুয়ে আছেন এখানে।

জেলা মুক্তিযোদ্ধা সংসদ এস.এম আব্দুর রহমান জানান, মুক্তিযোদ্ধাদের সেই গণকবর দুইটি আজো অযত্ন আর অবহেলায় পড়ে আছে। দেশের জন্য প্রাণ দেয়া বীর শহীদদের স্মরণে নেই কোন আয়োজন।

বীর শহীদদের নামের তালিকা টানানোর পাশাপাশি গণকবর দুইটি সংরক্ষণের দাবি জানালেন মাগুরাবাসী।

এই বিভাগের আরো খবর

বিভিন্ন সংস্থা ও ব্যক্তিকে প্রধানমন্ত্রীর অনুদান প্রদান

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সংস্থা, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ক্রীড়াবিদকে ১৩ কোটি ৬৫ লাখ টাকার অনুদান...

মাগুরায় জনপ্রিয় হয়ে উঠেছে লাউ চাষ

মাগুরা প্রতিনিধি: মাগুরার বারইপাড়া, নড়িহাটি, শ্রীপুরসহ বিভিন্ন এলাকায় কৃষকরা বাণিজ্যিকভাবে লাউ চাষ করছেন। জনপ্রিয় হয়ে উঠেছে এ লাউ চাষ।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is