ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

যত্রতত্র বিজ্ঞাপনে গোপালগঞ্জে পরিবেশ বিনষ্ট

প্রকাশিত: ১০:৪৫ , ২২ আগস্ট ২০১৯ আপডেট: ১২:১০ , ২২ আগস্ট ২০১৯

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জ পৌর এলাকার বিভিন্ন গাছে টানানো হয়েছে ব্যানার, ফেস্টুন, পোস্টারসহ অসংখ্য বিজ্ঞাপন। পেরেক বা তারকাঁটা ঠুকে বিজ্ঞাপন লাগানোয় নষ্ট হচ্ছে সেখানকার গাছ। সৌন্দর্যহানীর পাশাপাশি নষ্ট হচ্ছে পরিবেশও।

গোপালগঞ্জ পৌর এলাকাসহ জেলার বিভিন্ন সড়কের পাশে পোস্টার-বিজ্ঞাপন টানানোর এমন দৃশ্য চোখে পড়ার মত। বঙ্গবন্ধু সড়ক থেকে মহাসড়কের দু’পাশের গাছ গুলোতে দেখা মিলবে এসব বিজ্ঞাপনের। এতে করে জেলার সৌন্দর্যহানীর পাশাপাশি পরিবেশও নষ্ট হবার আশঙ্কা করছে স্থানীয়রা। এমনকি এ ব্যাপারে প্রশাসনেরও হস্তক্ষেপ চান তারা।

বিষয়টি নিয়ে পরিবেশ ও উন্নয়নকর্মীরা সোচ্চার হলেও প্রশাসনের নীরব ভূমিকায় ক্ষুব্ধ স্থানীয়রা এমনটাই জানান সাংবাদিক ও পরিবেশবিদ রবীন্দ্র নাথ অধিকারী।

এদিকে, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী জানালেন, গাছে পেরেক বা তারকাঁটা ঠুকে বিজ্ঞাপন প্রচার সম্পূর্ণ নিষিদ্ধ। এসব বিজ্ঞাপন প্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

মানুষের বড় বন্ধু গাছের উপর নিষ্ঠুরতা বন্ধ হোক, এমনটাই দাবি পরিবেশকর্মীদের।

 

 

 

এই বিভাগের আরো খবর

সিলেটে পাহাড় কেটে আবাসন প্রকল্প, নষ্ট হচ্ছে পরিবেশ

সিলেট প্রতিনিধি: সিলেটে অবৈধভাবে পাহাড় কাটছে প্রভাবশালী মহল। পাহাড় কেটে প্লট তৈরি করে আবাসন প্রকল্প গড়ে তোলা হচ্ছে। নষ্ট হচ্ছে পরিবেশ ও...

জলবায়ু পরিবর্তনের সাথে অভিযোজনের উপায় খোঁজার আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক: জলবায়ু পরিবর্তনের সাথে অভিযোজনের উপায় উদ্ভাবনের জন্য বিশ্ব নেতৃবৃন্দর প্রতি জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is