কুকুরের মুখ থেকে নবজাতককে উদ্ধার করলেন পুলিশ

প্রকাশিত: ১০:০৫, ২০ আগস্ট ২০১৯

আপডেট: ১০:১১, ২০ আগস্ট ২০১৯

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের আগ্রাবাদে বাদামতলী মোড় থেকে কুকুরের মুখ থেকে এক নবজাতককে উদ্ধার করেছেন এক পুলিশ সদস্য।

মঙ্গলবার (২০ আগস্ট) ভোরে নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ সোনালী ব্যাংকের সামনে থেকে মেয়ে শিশুটিকে উদ্ধার করেন ডবলমুরিং থানার এসআই মোস্তাফিজুর রহমান।

মা ও শিশুকে উদ্ধারের বিবরণ দিয়ে মোস্তাফিজুর রহমান বলেন, ‘আগ্রাবাদ এলাকায় টহলের দায়িত্ব পালনকালে দুই কনস্টেবল ও এক গাড়িচালককে নিয়ে বাদামতলী মোড়ে দাঁড়িয়ে ছিলাম। তাঁরা গাড়িতে ছিলেন। এদিক-ওদিক তাকাতে ৩০ গজ দূরে হঠাৎ তিনটি কুকুরের শব্দ কানে আসে। দৌড়ে গিয়ে দেখি কুকুরের সামনে নবজাতক। রক্তমাখা শিশুটিকে কোলে তুলে নিই। ওই সময় রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন এক নারী। তাঁর সাহায্য নিয়ে কিছু দূরে থাকা নবজাতকের মানসিক ভারসাম্যহীন মাকে উদ্ধার করা হয়। সেখান থেকে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।’

স্থানীয়রা জানায়, ওই নারী মানসিক ভারসাম্যহীন। তার নাম জিজ্ঞেস করলে শুধু যেখানে কুকুরগুলো শিশুটিকে নিয়ে টানাটানি করছিলো, সেদিকে হাত দেখাচ্ছিলো। তখন তিনি ধারণা করেন এই নারীই শিশুটির মা। পরে নবজাতকের সঙ্গে ওই নারীকে নিয়ে চট্টগ্রাম মেডিক্যালে কলেজ হাসপাতালে ভর্তি করেন তিনি।

বাচ্চাটি এখন সুস্থ আছে এবং ওই নারী গাইনি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (ডবলমুরিং অঞ্চল) মো. আশিকুর রহমান বলেন, ফুটপাতে থাকলে শিশুটি অসুস্থ হয়ে পড়তে পারে। এ জন্য আপাতত কিছুদিন হাসপাতালে রাখা হবে। তত দিন তাঁরা দেখভাল করবেন। পরে যা হওয়ার হবে।

এই বিভাগের আরো খবর

গাজীপুরে যাত্রীবাহী বাস উল্টে মা-মেয়ে নিহত

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের মৌচাকে...

বিস্তারিত
রংপুর শহর রক্ষা বাঁধে ভয়াবহ ভাঙ্গন

রংপুর সংবাদদাতা: রংপুর শহর রক্ষা...

বিস্তারিত
জমি নিয়ে বিরোধে কৃষক নিহত 

পটুয়াখালী সংবাদদাতা: জমি নিয়ে...

বিস্তারিত
মানিকগঞ্জে বাস চাপায় পথচারী নিহত

মানিকগঞ্জ সংবাদদাতা: মানিকগঞ্জে বাস...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *