কুমিল্লার মামলায় খালেদার জামিনের মেয়াদ বৃদ্ধি

প্রকাশিত: ০৬:০৬, ২০ আগস্ট ২০১৯

আপডেট: ০৬:০৬, ২০ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেওয়া জামিনের মেয়াদ এক বছর বাড়িয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২০ আগস্ট) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের বেঞ্চ এ আদেশ দেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ এবং খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।

গত ৬ মার্চ এ মামলায় বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ ৬ মাসের জামিন দেন। এর আগে গত ৪ ফেব্রুয়ারি কুমিল্লার আদালত তার জামিন নামঞ্জুর করেছিলেন। এরপর ২৭ ফেব্রুয়ারি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। ৫ মার্চ এ আবেদনের ওপর শুনানি শেষ হয় এবং ৬ মার্চ জামিন দেন আদালত।

বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি নৈশকোচে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। ওই আগুনে পুড়ে ঘটনাস্থলে সাতজন নিহত হন। পরে হাসপাতালে নেওয়ার পর আরও একজন মারা যান। পরদিন ৩ ফেব্রুয়ারি রাতে এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার উপ-পরির্দশক (এসআই) নূরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা করেন।

এই বিভাগের আরো খবর

ভারতে পাচারকালে দেশীয় ইলিশ উদ্ধার

হিলি সংবাদদাতা: দিনাজপুরের হিলি...

বিস্তারিত
ইভিএমে ভোট গ্রহণে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক: ঢাকার দুই সিটি...

বিস্তারিত
বিমান ছিনতাই চেষ্টা রহস্য উন্মোচিত

অনলাইন ডেস্ক: প্রায় এক বছর পর বিমান...

বিস্তারিত
মুচলেকা দিয়ে জামিন পেলেন ড. ইউনূস

অনলাইন ডেস্ক: শ্রম আইনের ১০টি নিয়ম...

বিস্তারিত
ধর্ষণের প্রতিবাদ করায় চা দোকানদার খুন

কুমিল্লা সংবাদদাতা: কুমিল্লার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *