ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

ডেঙ্গু আর বাড়বে না: স্বাস্থ্য অধিদপ্তর

প্রকাশিত: ০৭:১৫ , ১৯ আগস্ট ২০১৯ আপডেট: ০৭:১৫ , ১৯ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে, এ অবস্থা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ ও লাইন ডিরেক্টর (কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল) বিভাগের পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা এ কথা বলেন।

ডা. সানিয়া জানান, ‘হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা কমেছে। আশা করছি, এই সংখ্যা আর বাড়বে না। গত ২৪ ঘণ্টায় ঢাকার হাসপাতালে মোট রোগীর সংখ্যা ৭ শতাংশ এবং ঢাকার বাইরে রোগীর সংখ্যা ৫ শতাংশ কমেছে। আক্রান্তদের সংখ্যা সূচকে নিম্নগতি পর্যবেক্ষণ করেছি। আশা করছি, এই নিম্নগতি অব্যাহত থাকবে। স্বাস্থ্য অধিদপ্তরসহ সংশ্লিষ্টদের সমন্বিত প্রচেষ্টা ও জনসচেতনতার কারণে এই সংখ্যা কমেছে।’

তিনি জানান, রোববার (১৮ আগস্ট) সকাল ৮টা থেকে আজ সোমবার (১৯ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সারাদেশে হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৬১৫ জন। এর মধ্যে ৭৫৭ জন ঢাকায় ও ৮৫৮ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। এর আগের ২৪ ঘণ্টায় ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ছিল ৭৩৪ জন এবং ঢাকার বাইরে ৯৭২ জন।

এ সময় জানানো হয়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে সোমবার পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৪ হাজার ৭৯৮ জন। এর মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৪ শতাংশ রোগী।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is