তৃতীয়বার গিনেস বুকে মাগুরার ফয়সাল

প্রকাশিত: ১২:০৫, ১৯ আগস্ট ২০১৯

আপডেট: ১২:০৫, ১৯ আগস্ট ২০১৯

মাগুরা প্রতিনিধি: তৃতীয়বারের মতো গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম লেখালেন মাগুরার মাহমুদুল হাসান ফয়সাল। এক মিনিটে ৩৪ বার ঘাড়ের উপর বল ঘুরিয়ে সবশেষ রেকর্ডটি গড়লেন তিনি।

এর আগে, ফ্রি স্টাইল আর্মরোলিং ক্যাটাগরিতে প্রথর্ম রেকর্ড গড়েন ২০১৮ সালে। আর দ্বিতীয় রেকর্ড গড়েন এবছরের এপ্রিল মাসে। সম্প্রতি গিনেস বুক কর্তৃপক্ষ ফয়সালের তৃতীয় রেকর্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

মাগুরা পলিটেকনিকের ৪র্থ বর্ষের ছাত্র মাহমুদুল হাসান ফয়সাল। বয়স মাত্র ১৭ বছর।  কিন্তু এই অল্প বয়সেই তিন বার নাম লিখিয়েছেন গিনেস বুক অব ওয়ার্ল্ডে। এরমধ্যে দু’টি ছিল ফ্রি স্টাইল আর্মরোলিংয়ে। সহজভাবে বলতে গেলে হাত বা পায়ের মধ্যে বল ঘোরানোই হল আর্মরোলিং। আর এবার রেকর্ড গড়লেন ঘাড়ের উপর বাস্কেটবল ঘুরিয়ে।

ফয়সাল সর্বপ্রথম রেকর্ড গড়েছিলেন ২০১৮ সালের নভেম্বরে দুই হাতের মধ্যে ফুটবল ঘুরিয়ে এবং দ্বিতীয় রেকর্ড গড়েন চলতি বছরের এপ্রিলে হাতে বাস্কেটবল ঘুরিয়ে। এবার এক মিনিটের মধ্যে বিশ্বে সবচেয়ে বেশিবার ঘাড়ের উপর বাস্কেটবল বল ঘুরিয়ে গড়লেন তৃতীয় বিশ্ব রেকর্ড। এজন্য তাকে বল ঘোরাতে হয়েছে ৩৪ বার। আগে এই রেকর্ডের অধিকারী ছিলেন একজন আমেরিকান, যিনি এক মিনিটে ২৭ বার বল ঘুরিয়েছিলেন। ফয়সাল জানান, বল ঘোরানোর একটি ভিডিও গিনেস বুক অব ওয়ার্ল্ডস কর্তৃপক্ষকে পাঠানো হয়েছিল। তারা ১৫ আগস্ট রাতে বিশ্ব রেকর্ড গড়ার বিষয়টি নিশ্চিত করেন।

ফয়সালের এই প্রাপ্তিতে বেশ গর্বিত স্থানীয়রাও। এমন অর্জনকে স্বাগত জানিয়েছে জেলা ক্রীড়া সংস্থা। মাগুরা জেলা ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক মকবুল হোসেন আগামীতে ফয়সালকে সবধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

ভবিষ্যতে এমন আরো রেকর্ড গড়ার স্বপ্ন আছে ফয়সালের। সেজন্য কঠোর অনুশীলনও চালিয়ে যাচ্ছেন তিনি।

এই বিভাগের আরো খবর

বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠানসূচী, ৩১ অক্টোবর

আজ বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯, ১৬...

বিস্তারিত
বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠানসূচী, ৩০ অক্টোবর

আজ বুধবার, ৩০ অক্টোবর ২০১৯, ১৫ কার্তিক...

বিস্তারিত
নড়াইলে পান চাষে লাভবান কৃষকরা

নড়াইল প্রতিনিধি: অনুকূল আবহাওয়ায়...

বিস্তারিত
টাঙ্গুয়ার হাওরের জীববৈচিত্র্য হুমকির মুখে

সুনামগঞ্জ প্রতিনিধি: দূষণের কারণে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *