নারায়ণগঞ্জে বেড়েছে ভুয়া চিকিৎসকের তৎপরতা

প্রকাশিত: ১১:২০, ১৯ আগস্ট ২০১৯

আপডেট: ১১:২০, ১৯ আগস্ট ২০১৯

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ শহর ও আশপাশের বিভিন্ন ক্লিনিক, ডায়াগনষ্টিক সেন্টারে ভুয়া চিকিৎসকের তৎপরতা বেড়েছে। ইতোমধ্যে আইন-শৃঙ্খলাবাহিনীর হাতে বেশ কয়েকজন ভুয়া চিকিৎসক আটকও হয়েছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্বহীনতায় এ ধরনের প্রতারণা চলছে বলে অভিযোগ ভুক্তভোগীদের।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও সোনারাগাঁওয়ে র‌্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযানে বেশ কয়েকজন ভুয়া চিকিৎসক আটক হয়েছে। এরমধ্যে হীরাঝিলের পপুলার হসপিটাল অ্যান্ড ডিজিটাল ল্যাবের কামাল হোসেন ও মায়া বেগম, সেবা মেডিকেল সেন্টারের সবুজ ইসলাম সরকার এবং নিউ মুক্তি ডায়াগনস্টিক সেন্টারের মোস্তাক আহম্মেদ করিম রয়েছেন। 

এসব ক্লিনিক, ডায়াগনষ্টিক সেন্টার ও ল্যাবগুলোতে রোগীরা নানা রোগের পরীক্ষা করালেও ভুয়া চিকিৎসকের কারণে অনেক সময়ই সঠিক রোগ নির্ণয় হয়না। ফলে ভুল চিকিৎসার শিকার হন অনেকে।

সিভিল সার্জন অফিস ও জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি নেই বলে মনে করেন ভুক্তভোগীরা। চিকিৎসার নামে এসব প্রতারণা বন্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানান নারায়ণগঞ্জ জেলা মানবাধিকার কমিশনের সভাপতি মাহবুবুর রহমান মাসুম।

ভুয়া চিকিৎসকের তৎপরতার কথা স্বীকার করে নারায়ণগঞ্জ জেলার সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ বলেন, এ ব্যপারে তদারকি করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ জেলায় ৮৪ টি অনুমোদিত ক্লিনিক রয়েছে। আর অনুমতিবিহীন ডায়গনিস্টিক সেন্টার ও ল্যাব আছে শতাধিক।  

এই বিভাগের আরো খবর

ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল

নিজস্ব প্রতিবেদক: একুশে টেলিভিশনের...

বিস্তারিত
ওসি মোয়াজ্জেমের মামলার রায় ২৮ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোনাগাজী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *