ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

2019-09-20

, ২০ মহররম ১৪৪১

কাবুলে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৬৩

প্রকাশিত: ০৯:১২ , ১৮ আগস্ট ২০১৯ আপডেট: ০৪:১১ , ১৮ আগস্ট ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি বিলাসবহুল হোটেলে বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় ৬৩ জন নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এক আত্মঘাতী হামলাকারী বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা চালানোর পর তারা অনেক লাশ পড়ে থাকতে দেখেছেন। খবর বিবিসি, সিএনএন ও আলজাজিরার।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বোমা হামলায় বহু হতাহতের খবর নিশ্চিত করলেও তিনি সঠিক সংখ্যা জানাতে পারেননি।

তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে হতাহতের সংখ্যা বাড়ারও খবর দিচ্ছে কর্তৃপক্ষ। পশ্চিম কাবুলের শিয়া অধ্যুষিত ৬ নম্বর ওয়ার্ডের ‘শাহরে দুবাই’ হোটেলে শনিবার স্থানীয় সময় রাত ১০টা ৪০ মিনিটে এ হামলা চালানো হয়।

বিয়ের অনুষ্ঠানে নারী ও পুরুষদের জন্য আলাদা হল বরাদ্দ ছিল এবং পুরুষদের হলে বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

এখনো কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি, তবে উগ্র জঙ্গিগোষ্ঠী তালেবান ও আইএস আফগানিস্তান ও পাকিস্তানের শিয়া হাজারা জনগোষ্ঠীকে লক্ষ্য করে মাঝেমধ্যেই এ ধরনের হামলা চালিয়ে থাকে।

শুক্রবার পাকিস্তানের কোয়েটা শহরের কাছে একটি মসজিদে পেতে রাখা বোমা বিস্ফোরণে তালেবান নেতা হাইবাতুল্লাহ আখুন্দজাদা’র একজন ভাই নিহত হন।

হামলার সময় হাইবাতুল্লাহর ওই মসজিদে জুমার নামাজ আদায় করার কথা ছিল এবং তাকে নিশানা করেই বোমা পেতে রাখা হয়েছিল বলে পুলিশ ধারণা করছে।

পাকিস্তানে তালেবান নেতার ভাই নিহত হওয়ার একদিন পর কাবুলের শিয়া অধ্যুষিত এলাকার হোটেলে বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ এ হামলা চালানো হলো।

এই বিভাগের আরো খবর

যুক্তরাজ্য পার্লামেন্ট স্থগিত নিয়ে সুপ্রিমকোর্টে শুনানি

আন্তর্জাতিক ডেস্ক: ব্রেক্সিট নিয়ে চলমান সংকটের মধ্যেই প্রধানমন্ত্রী বরিস জনসনের পার্লামেন্ট স্থগিতের বিষয় নিয়ে এখন সুপ্রিম কোর্টের দিকে...

মোদি-মমতার বৈঠক আজ

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে আজ সৌজন্য সাক্ষাৎ করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা...

আফগানিস্তানে একমাসে প্রায় আড়াই হাজার মানুষ নিহত

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে গত আগস্ট মাসে বিভিন্ন হামলায় প্রায় আড়াই হাজার মানুষ নিহত হয়েছে। গড়ে প্রতিদিন নিহত হয়েছেন ৭৪ জন নারী-পুরুষ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is