প্রথম দিনে দুটি ফ্লাইটে দেশে ফিরলেন ৮৩৪ হাজি

প্রকাশিত: ০৯:৩৭, ১৭ আগস্ট ২০১৯

আপডেট: ১১:৫৯, ১৭ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: পবিত্র হজ শেষে ফিরতে শুরু করেছেন বাংলাদেশের হাজিরা। প্রথম দিনে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্সের দুটি ফ্লাইটে দেশে ফিরেছেন ৮৩৪ জন। কোন বিড়ম্বনা ছাড়াই ফ্লাইট দুইটি দেশে পৌঁছানোয় স্বস্তি প্রকাশ করেন হাজীরা। তবে সৌদি সরকারের কিছু কিছু অব্যবস্থাপনা নিয়ে অসন্তোষ জানিয়েছেন কেউ কেউ।

শনিবার সকালে সৌদি এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইটে ঢাকায় এসেছেন অনেকে।  রাত সাড়ে আটটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে  ৪১৮ জন যাত্রী নিয়ে অবতরণ করে বাংলাদেশ বিমানের প্রথম ফিরতি হজ ফ্লাইট। আর রাত সোয়া ১১টায় সৌদি এয়ার লাইন্সের প্রথম ফিরতি হজ ফ্লাইটে আসেন ৪১৬ জন হাজী।

এবার বাংলাদেশ বিমানের ফ্লাইট নিয়ে সন্তুষ্টি থাকলেও, সৌদি সরকারের হজ ব্যবস্থাপনা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন হাজীরা।

রাতে সৌদি এয়ারলাইন্সে আসা হাজীরা  জানালেন, নির্বিঘ্নেই পৌঁছেছেন তারা।

বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, ১৭ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ১৪৭টি বিশেষ ফ্লাইট এবং ২৯টি নিয়মিত  ফ্লাইটসহ মোট ১৭৬টি ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করা হবে।  

এ বছর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৮১টি হজ ফ্লাইটে রেকর্ড সংখ্যক ৬৬,২৮৬ জন হজ যাত্রীকে সৌদি আরবে পৌঁছে দেয়। নির্ধারিত লক্ষ্যমাত্রা ৬৩,৫৯৯ জন থাকলেও এবার অতিরিক্ত ২৬৮৭ জন হজযাত্রীকে বহন করা হয় বলে জানিয়েছে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ

 

এই বিভাগের আরো খবর

অপপ্রচারে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত
গাড়ি চালাতে শ্রমিকদের নির্দেশ মালিক সমিতির

নিজস্ব প্রতিবেদক: যান চলাচল বন্ধ না...

বিস্তারিত
দুদকের প্রতি আস্থা বেড়েছে মানুষের

নিজস্ব প্রতিবেদক: প্রতিষ্ঠার ১৫...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *