টাইগারদের নতুন হেড কোচ রাসেল ডোমিঙ্গো

প্রকাশিত: ০২:৫২, ১৭ আগস্ট ২০১৯

আপডেট: ১০:৫৬, ১৭ আগস্ট ২০১৯

ক্রীড়া ডেস্ক: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে টাইগারদের হেড কোচ হিসেবে রাসেল ডোমিঙ্গোকেই বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ শনিবার (১৭ আগস্ট) দুপুরে এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সেই আনুষ্ঠানিক ঘোষণাই দিলেন। তার সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বিসিবি।

কোচের শর্টলিস্টে ছিলেন ডোমিঙ্গ, মাইক হেসন, মিকি আর্থার, গ্র্যান্ট ফ্লাওয়ার, মাহেলা জয়াবর্ধন। এদের সবার সঙ্গে টেলি কনফারেন্সে কথা হয় কেবল ডোমিঙ্গ ছাড়া। ডোমিঙ্গোই স্বশরীরে ঢাকায় এসে ইন্টারভিউ দেওয়ায় শেষ পর্যন্ত ডোমিঙ্গোকেই বেছে নিয়েছে বিসিবি।

বিগত দশ বছরে বাংলাদেশ দলের হেড কোচদের গড়পড়তা বেতন ছিল ১৭-১৮ থেকে ২৮-৩০ হাজার ডলার। চন্ডিকা হাথুরুসিংহে থেকে সর্বশেষ স্টিভ রোডস ২৫-২৮ হাজার ডলারের মধ্যে বেতন পেতেন। সেই মোতাবেক রাসেল ডোমিঙ্গোকে ২৫ হাজার ডলারের আশেপাশে বেতনে চুক্তিবদ্ধ করতে পেরেছে বিসিবি।

২০১১ সালের জুনে দক্ষিণ আফ্রিকার হেড কোচ হিসেবে নিয়োগ পান গ্যারি কারস্টেন। সে সময় সহকারী কোচ হন ডোমিঙ্গো। ২০১২ সালের ডিসেম্বরে কারস্টেনের কাছ থেকে কেবল টি-টোয়েন্টি কোচের দায়িত্ব বুঝে নেন তিনি।

২০১৩ সালের মে মাসে কারস্টেন ঘোষণা দেন জুলাইয়ের শেষের দিকে প্রোটিয়া হেড কোচের দায়িত্ব ছেড়ে দেবেন। তারপরই কারস্টেনের স্থলাভিষিক্ত হন ডোমিঙ্গো। হেড কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর দক্ষিণ আফ্রিকাকে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে তুলেন ডোমিঙ্গো। ২০১৪ সালের সেপ্টেম্বরে তার সঙ্গে চুক্তি আরও দুই বছর বাড়ায় প্রোটিয়ারা। ডোমিঙ্গোর কোচিংয়েই ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে উঠে দক্ষিণ আফ্রিকা।

প্রায় চার বছর দায়িত্ব পালনের পর ২০১৭ সালের আগস্টে এসে ডোমিঙ্গোকে সরিয়ে নতুন হেড কোচ হিসেবে ওটিস গিবসনকে নিয়োগ দেয় প্রোটিয়ারা। তবে ডোমিঙ্গোকে ঠিকই নিজেদের কাছে রেখে দেয় তারা, দেয় দক্ষিণ আফ্রিকা 'এ' দলের দায়িত্ব। সেখান থেকেই এবার বাংলাদেশ শিবিরে যোগ দিলেন অভিজ্ঞ এই কোচ।

এই বিভাগের আরো খবর

জাতীয় ক্রিকেট লিগে খুলনা ও সিলেটের জয়

ক্রীড়া ডেস্ক: জাতীয় ক্রিকেট লিগের...

বিস্তারিত
স্প্যানিশ ফুটবলে বার্সেলোনার জয়

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ ফুটবল লিগে জয়...

বিস্তারিত
আজ মুখোমুখি মোহনবাগান ও লাওসের এফসি ক্লাব

ক্রীড়া ডেস্ক: চট্টগ্রামে তৃতীয়বারের...

বিস্তারিত
পিছিয়ে গেলো মৌসুমের প্রথম এল ক্লাসিকো

ক্রীড়া ডেস্ক : আবারো পিছিয়ে গেলো...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *