বাংলাদেশের অগ্রযাত্রা রোধ করতেই বঙ্গবন্ধু হত্যা: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬:৩৩, ১৬ আগস্ট ২০১৯

আপডেট: ১০:০৯, ১৬ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীন বাংলাদেশের অগ্রযাত্রা রোধ করতেই পঁচাত্তরের পনেরই আগস্ট জাতির পিতাকে হত্যা করা হয়েছিলো। এই হত্যাকান্ড শুধু একটি পরিবারের বিরুদ্ধে নয়। এটি ছিলো দেশকে পাকিস্তানে পরিণত করার চক্রান্ত। বিকেলে রাজধানীতে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগের আলোচনা সভায় এসব বলেন প্রধানমন্ত্রী। ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবানও জানান শেখ হাসিনা। 

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগ। এতে যোগ দেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আলোচনায় শেখ হাসিনা বলেন, যুদ্ধবিদ্ধস্ত দেশকে প্রতিষ্ঠিত করতে কাজ করে যাচ্ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু এই অগ্রযাত্রাকে ঠেকাতে চক্রান্ত ও ষড়যন্ত্র করে স্বাধীনতা বিরোধীরা। 

প্রধানমন্ত্রী বলেন, পনেরই আগস্টের হত্যাকান্ড শুধু একটি পরিবারের বিরুদ্ধে নয়, স্বাধীনতার বিরুদ্ধে আঘাত, দেশকে পাকিস্তানে পরিণত করার চক্রান্ত। 

জিয়াউর রহমান বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার অপচেষ্টা চালিয়েছিল মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ইতিহাস ষড়যন্ত্রকারীদের ক্ষমা করেনি। জিয়াকে অবৈধভাবে ক্ষমতা দখলকারি বলেছে আদালত। 

দেশকে কিভাবে উন্নত করা যায় আওয়ামী লীগ সরকার তা প্রমান করেছে মন্তব্য করে জাতির পিতার আদর্শে রাজনীতি করে যেতে দলের নেতাকর্মীদের আহ্বান জানান শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

অপপ্রচারে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত
গাড়ি চালাতে শ্রমিকদের নির্দেশ মালিক সমিতির

নিজস্ব প্রতিবেদক: যান চলাচল বন্ধ না...

বিস্তারিত
দুদকের প্রতি আস্থা বেড়েছে মানুষের

নিজস্ব প্রতিবেদক: প্রতিষ্ঠার ১৫...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *