লালবাগে প্লাস্টিক কারখানার আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত: ১২:১০, ১৫ আগস্ট ২০১৯

আপডেট: ১২:২৪, ১৫ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর লালবাগে ভয়াবহ আগুনে পুড়ে গেছে একটি প্লাস্টিক কারখানা। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। বুধবার রাত সাড়ে ১০টার দিকে আগুনের সূচনা। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান জানতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শীরা জানালেন, বুধবার রাতে লালবাগের পোস্তা এলাকায় দুই দফায় বিদ্যুতের ট্রান্সমিটারে আগুন লাগে। দু’বারই তা নিভিয়ে ফেলেন স্থানীয়রা। তবে রাত সাড়ে ১০টায় ওই এলাকায় আরেকটি ট্রান্সমিটার বিষ্ফোরিত হয়ে আগুন ধরে যায়। সেই আগুন পাশের প্লাস্টিকের কারখানায় লাগলে ভয়াবহ রূপ নেয়। ছড়িয়ে পড়ে আশপাশেও।

খবর পেয়ে রাত ১০টা ৪০ মিনিটে ঘটনাস্থলে পৌঁছান ফায়ার সার্ভিসের কর্মীরা। একে একে ছুটে আসে ১৫ ইউনিট। প্রায় আড়াই ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। ফায়ার সার্ভিসের অপারেশন বিভাগের পরিচালক লেফট্যানেন্ট কর্নেল জিল্লুর রহমান জানান, ঈদের ছুটির কারণে কারখানা তালাবন্ধ থাকায় হতাহতের কোন আশঙ্কা নেই। তবে আগুন লাগার কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি।  

স্থানীয়রা জানালেন, এর আগেও একবার এই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো। বারবার দুর্ঘটনা ঘটলেও পুরান ঢাকা থেকে প্লাস্টিক ও রাসায়নিকের কারখানা ও গুদাম না সরানোয় প্রচন্ড ক্ষোভ জানান তারা।  

 

এই বিভাগের আরো খবর

 ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক বিক্রেতা নিহত

কক্সবাজার: টেকনাফে শনিবার ভোরে...

বিস্তারিত
চীনা নাগরিককে শ্বাসরোধে হত্যা 

অনলাইন ডেস্ক: গাউজিয়ান হুইকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *