রাজধানীর বর্জ্য অপসারণ, উত্তরে দ্রুত দক্ষিণে ধীরগতি

প্রকাশিত: ১০:১৮, ১২ আগস্ট ২০১৯

আপডেট: ১০:৩৫, ১২ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে নির্ধারিত জায়গার বাইরে পাড়া-মহল­া আর অলিগলিতে হওয়া কোরবানীর পশুর বর্জ্য অপসারণ শুরু করেছে ঢাকার দুই সিটি করপোরেশন। তবে, উত্তরে অপসারণের কাজ দ্রুতগতিতে চললেও ধীরগতি ছিলো দক্ষিণে। দুপুরের পরও বিভিন্ন স্থানে বর্জ্য পড়ে থাকতে দেখা যায়। যদিও ২৪ ঘন্টার মধ্যেই সকল বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।

ঈদুল আজহার সকালে জামাত শেষে শুরু হয় পশু কোরবানী। রাজধানীতে সিটি করপোরেশনের নির্ধারিত স্থানের বাইরে অনেক জায়গায় পশু কোরবানী দেয়া হয়।

কোরবানীর পর পশুর বর্জ্য পরিস্কারের কাজ শুরু করে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা। এবার ১৯ হাজার কর্মী এই কাজে নিয়োজিত রয়েছেন।

ঢাকা উত্তর সিটিতে কোরবানীর পরপরই পরিচ্ছন্নতার কাজ শুরু হতে দেখা যায়। পানি দিয়ে ধুয়ে ফেলা হয় রাস্তা। ছিটানো হয় ব্লিচিং পাউডার।
    
তবে ঢাকা দক্ষিণ সিটিতে পরিচ্ছন্নতা কার্যক্রমের গতি ছিলো ধীর। দুপুরের পরও বিভিন্ন এলাকায় বর্জ্য পড়ে থাকতে দেখা যায়। ছড়িয়ে পড়ে দুর্গন্ধ।

রয়েছে আরো অভিযোগ, দক্ষিণ সিটির বাসিন্দারা জানালেন, সিটি করপোরেশনের দেয়া ব্লিচিং পাউডার ও পলিথিন পাননি তারা।

এদিকে, কোরবানির পশুর হাটের বর্জ্য অপসারণের কাজও চলছিলো ঈদের দিন। যা শেষ হতে অন্তত দিন দুয়েক লাগবে বলেই ধারণা করা হচ্ছে।

এই বিভাগের আরো খবর

চীনা নাগরিককে শ্বাসরোধে হত্যা 

অনলাইন ডেস্ক: গাউজিয়ান হুইকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *