উন্মুক্ত কারাগার নির্মাণের পরিকল্পনা সরকারের 

প্রকাশিত: ১০:২০, ১২ আগস্ট ২০১৯

আপডেট: ১২:২১, ১২ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক : অন্যান্য দেশের আদলে বাংলাদেশেও উন্মুক্ত কারাগার নির্মাণের পরিকল্পনা করছে সরকার। এই কারাগারে কোন উঁচু দেয়াল থাকবে না। বন্দিরা সেখানে অবাধ বিচরণের সুযোগ পাবে। বৈশাখী টেলিভিশনকে দেয়া একান্ত সাক্ষাতকারে এ কথা জানান, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ.কে.এম. মোস্তফা কামাল পাশা। তিনি বলেন, কক্সবাজারের উখিয়ায় এই কারাগার করার পরিকল্পনা রয়েছে।

ভারতসহ ইউরোপের বেশ কয়েকটি দেশের আদলে বাংলাদেশেও চলছে উন্মুক্ত কারাগার তৈরির পরিকল্পনা। কক্সবাজারের উখিয়ায় এই কারাগার নির্মাণের পরিকল্পনা করছে সরকার। এই কারাগার হবে দেশের অন্যসব কারাগার থেকে একদম আলাদা। থাকবে না উঁচু দেয়ালের বেস্টনি।

এই কারাগারের মধ্যে বন্দিরা অবাধে দেখা সাক্ষাতের সুযোগ পাবে। মাঝে মাঝে বাইরের মানুষদের সাথেও সুযোগ হবে দেখা সাক্ষাতের। তবে এসবই আছে পরিকল্পনা পর্যায়ে। 

তিনি জানান যেসব আসামির সাজা শেষের দিকে, তাদের এই কারাগারে রাখার পরিকল্পনা রয়েছে। সাজা শেষের সময়টুকু যাতে সমাজে ফিরে তাদের খুব একটা অসুবিধে না হয় সেজন্যই এই পদক্ষেপ বলে জানান তিনি।  এই কারাগারে বন্দিরা নিজেদের বাসা বাড়ির মতই বাস করতে পারবেন। বন্দিরা প্রতিদিন ব্যস্ত থাকবেন নানা ধরনের কাজে। 
 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *