ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

2019-08-19

, ১৭ জিলহজ্জ ১৪৪০

পদ্মার দুই পাড়ে আটকা অসংখ্য যানবাহন  

প্রকাশিত: ০২:০৭ , ০৯ আগস্ট ২০১৯ আপডেট: ০২:০৭ , ০৯ আগস্ট ২০১৯

বৈশাখী ডেস্ক: মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া ও মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌঘাটে ঈদে ঘরমুখো মানুষের উপচে-পড়া ভিড় সৃষ্টি হয়েছে। পদ্মা নদীতে স্রোতের কারণে ধীর গতিতে চলছে ফেরি। বৈরি আবহাওয়া কাটিয়ে নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হলেও উভয়ঘাট এলাকায় সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। এছাড়া ফেরি সংকটে  পারাপারের অপেক্ষায় রয়েছে অসংখ্য পশুবাহী ট্রাকও। ফলে ভোগান্তিতে পড়েছে যাত্রী ও চালকরা। 

শুক্রবার ভোর থেকেই মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো মানুষের উপচে পরা ভিড় সৃষ্টি হয়েছে। এ নৌরুটে ছোট-বড় ২০টি ফেরি ও ৩৩টি লঞ্চ চলাচল করছে। তবে, যাত্রী ও যানবাহনের চাপের সাথে রয়েছে পশুবাহী ট্রাকেরও বাড়তি চাপ।

এদিকে, বেলা বাড়ার সাথে সাথে ঘাট এলাকায় দেখা দিয়েছে যাত্রীবাহী বাসের দীর্ঘ সারি। ফলে ভোগান্তিতে পড়ছে যাত্রী ও চালকরা।

বিআইডব্লিউটিএ-এর, পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক জানান, গত দু’দিন শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় এই ঘাটে যাত্রী ও যানবাহনের অতিরিক্ত চাপ রয়েছে।

এদিকে, দুইদিন পর বৈরি আবহাওয়া কাটিয়ে মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। শুক্রবার সকাল থেকে ১৮টি ফেরি চলছে এই নৌরুটে। 

তবে স্রোতের কারণে ফেরি চলাচলে ধীর গতি হওয়ায় যানবাহন উঠা-নামায় সময় বেশি লাগছে। এতে ঘাট এলাকায় যানবাহনের চাপও বাড়ছে।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is