ডেঙ্গুতে প্রাণহানি: ক্ষমা চাইলেন মেয়র আতিক

প্রকাশিত: ০৩:৪৮, ০৭ আগস্ট ২০১৯

আপডেট: ১০:৪৭, ০৭ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: এডিস মশার কামড়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে যারা মারা গেছে, তাদের পরিবারের কাছে ক্ষমা চেয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (০৭ আগস্ট) গুলশান ডিএনসিসি নগর ভবনে মশক নিধন এবং কীটনাশক ছিটানো কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, ডেঙ্গুর প্রাদুর্ভাব ঢাকাসহ সারাদেশে ছড়িয়ে পড়ছে। প্রতিদিনই কোথাও না কোথাও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কেউ না কেউ না ফেরার দেশে পাড়ি দিচ্ছেন। এমন পরিস্থিতিতে যত দ্রুত সম্ভব ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে দেশকে মুক্তির জন্য প্রধানমন্ত্রী সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন।

সরকারি সব সংস্থা ও জনগণের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে এ পরিস্থিতি থেকে মুক্ত হতে পারব বলে আশা প্রকাশ করেন মেয়র।

এ সময় তিনি বলেন, এডিস মশাকে প্রতিরোধ করতে কীটনাশকের পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির প্রয়োজন। এডিস মশা নিয়ন্ত্রণে বছর ব্যাপি কাজ করতে হবে জানিয়ে মেয়র বলেন, আগামি ৫ বছরের জন্য পরিকল্পনা গ্রহণ করা হবে।

'ম্যালাথিওন' নামে কীটনাশক আনা হয়েছে চায়না থেকে, যা আগামীকাল থেকে পর্যায়ক্রমে সকল ওয়ার্ড এ দেয়া হবে। টেকনিক্যাল টিম দ্বারা এই কীটনাশক পরীক্ষা করা হয়েছে বলেও জানান ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল।


 

 

এই বিভাগের আরো খবর

চীনা নাগরিককে শ্বাসরোধে হত্যা 

অনলাইন ডেস্ক: গাউজিয়ান হুইকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *