এডিস মশার বিশ্বমানের ওষুধ আনলেন গাজীপুরের মেয়র

প্রকাশিত: ১২:১৩, ০৬ আগস্ট ২০১৯

আপডেট: ১২:১৩, ০৬ আগস্ট ২০১৯

গাজীপুর প্রতিনিধি: বেনটাসাইড এডিস মশানিধনে বিশ্বমানের বেনটাসাইড ওষুধ এনেছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।  ব্যক্তিগত উদ্যোগে আমদানি করা ওই ওষুধ প্রয়োজনে তিনি ঢাকার দুই সিটি করপোরেশনসহ অন্য সিটিতেও বিনামূল্যে সরবরাহের ঘোষণা দিয়েছেন।

সোমবার (০৫ আগস্ট) টঙ্গীতে ডেঙ্গু রোগ প্রতিরোধে সচেতনতামূলক পরিচ্ছন্নতা কর্মসূচি ও র‌্যালির উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, ‘এডিস মশা ও লার্ভা নিধনে আমি ব্যক্তি  উদ্যোগে আন্তর্জাতিকমানের প্রায় ৫০ টন ওষুধ সিঙ্গাপুর থেকে আমদানি করেছি।  রোববার ও সোমবার দু’দফায় বেনটাসাইড নামের ওই ওষুধ বাংলাদেশে এসে পৌঁছেছে। প্রয়োজন হলে আমি ঢাকাসহ অন্য সিটিগুলোতেও বিনামূল্যে তা সরবরাহ করবো। কেউ ওষুধের মান যাচাই করতে চাইলে আমি তাতেও সহযোগিতা করবো।’

তিনি জানান, নগরবাসীর নিরাপত্তার কথা চিন্তা করে প্রয়োজনে আরও ওষুধ আমদানি করা হবে। সম্পূর্ণ ব্যক্তিগত অর্থ ব্যয়ে এ ওষুধ আমদানি করা হয়েছে।

মেয়র বলেন, ‘আমরা গাজীপুর সিটির ৫৭টি ওয়ার্ডে ডেঙ্গু মশা নিধনে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে কাজ শুরু করেছি। আমি নগরীর পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য নগরবাসী সবার সহযোগিতা চাই।’

এডিস মশা নিধনে কার্যকরী ওষুধ সরবরাহ নিয়ে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়ররা যখন সমালোচনার মুখে পড়েছেন, ঠিক তখনই  গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এ ওষুধ আনার ঘোষণা দিলেন।

সোমবার গাজীপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী কলেজ গেইট এলাকায় পরিচ্ছন্নতা বিষয়ে সচেতনতামূলক র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

 

এই বিভাগের আরো খবর

ভূমিকম্পে কেঁপে উঠলো সিলেট

সিলেট সংবাদদাতা: সিলেটে মৃদু...

বিস্তারিত
হাসপাতালে আইসোলেশন ইউনিট খোলার নির্দেশ

অনলাইন ডেস্ক: সম্প্রতি চীনে দেখা...

বিস্তারিত
শীত ও কুয়াশায় আলু ও মরিচে কৃষকের ক্ষতি

ডেস্ক প্রতিবেদন: সাম্প্রতিক ঘন...

বিস্তারিত
নানা আয়োজনে নড়াইলে চলছে সুলতান মেলা

নড়াইল সংবাদদাতা: বিশ্ববরেণ্য...

বিস্তারিত
তাপমাত্রা কিছুটা বেড়ে শুরু হতে পারে বৃষ্টি

অনলাইন ডেস্ক: হিমালয়ের পাদদেশ থেকে...

বিস্তারিত
মাথা গোঁজার ঠাই পেল গাইবান্ধায় ৩০৬ পরিবার

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধার সাত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *