কাশ্মিরের দুই সাবেক মুখ্যমন্ত্রী গ্রেফতার

প্রকাশিত: ০১:১২, ০৬ আগস্ট ২০১৯

আপডেট: ০১:১২, ০৬ আগস্ট ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: কাশ্মিরের স্বায়ত্তশাসন ও বিশেষ সুবিধা বাতিলের পর গ্রেফতার করা হয়েছে দুই সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ ও মেহবুবা মুফতিকে। রোববার রাত থেকে তাদের গৃহবিন্দ রাখা হয়। এছাড়া কাশ্মিরের পিপলস কনফারেন্সের নেতা সাজ্জাদ লোন এবং ইমরান আনসারিকেও বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে।
 
শ্রীনগরের বাড়ি থেকে মেহবুবাকে নিয়ে যাওয়া হয়েছে নিকটবর্তী সরকারি গেস্ট হাউসে। আরেক সাবেক মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহকে কোথায় নেয়া হেয়েছ তা জানা যায়িন। সোমাবার সরকারি সিদ্ধান্তকে আদালতে চ্যালেঞ্জ জানানো কথা উল্লেখ করে বিবৃতিতে দিয়েছিলেন ওমর আব্দুল্লাহ।

এর আগে, কাশ্মীরের সংরক্ষিত ৩৭০ এবং ৩৫এ ধারা বাতিলের বিষয়ে অনেক দিন ধরেই প্রচারণা চালিয়ে আসছিল বিজেপি। এবারের নির্বাচনি ইশতেহারেও এই প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। মে মাসে ক্ষমতায় আসার পর প্রতিশ্রুতি বাস্তবায়নের উদ্যোগ নেয় ক্ষমতাসীনরা। শুরু থেকেই সরকারের এই পদক্ষেপের তীব্র বিরোধিতা করে রাজ্যের রাজনৈতিক নেতারা। কাস্মীর ইস্যু নিয়ে কেন্দ্রীয় সরকারকে হুঁশিয়ারি দিয়েছিলেন মেহবুবা। এর মধ্যেই গত সপ্তাহে আচমকা অমরনাথ যাত্রা বন্ধ করে দেওয়া হয়। সমস্ত তীর্থযাত্রী এবং পর্যটকদের নির্দেশ দেওয়া হয় কাশ্মির ছেড়ে চলে যেতে।

এই বিভাগের আরো খবর

করোনায় আক্রান্ত প্রণব মুখার্জি

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত...

বিস্তারিত
ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞার সময় বাড়ল

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের...

বিস্তারিত
নাইজারে বন্দুকধারীদের হামলায় নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিম আফ্রিকার...

বিস্তারিত
বিস্ফোরণের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল বৈরুত

আন্তর্জাতিক ডেস্ক: রাজধানী বৈরুতের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *