সব জেলাতেই প্রতিদিন বাড়ছে ডেঙ্গু রোগী

প্রকাশিত: ১২:৩২, ০৪ আগস্ট ২০১৯

আপডেট: ০৯:১০, ০৪ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ঢাকার বাইরে সব জেলা শহরেই প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে বেড়েছে ডেঙ্গু রোগীর চাপ। রোগীর চাপ বেড়ে যাওয়ায় দিনরাত কাজ করছেন চিকিৎসকরা। তবে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোর কোথাও কোথাও ডেঙ্গু পরীক্ষায় নির্ধারিত ফি’র চাইতে বেশি নেয়ার অভিযোগও রয়েছে।

মাদারীপুর সদর হাসপাতাল আবাসিক মেডিকেল অফিসার ডা. শশাঙ্ক ঘোষ জানান, মাদারীপুরের ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ জনে। মাদারীপুরের বিভিন্ন হাসপাতালে ৪৮ রোগী সনাক্ত হয়েছে। এদের মধ্যে ২০ জন আক্রান্ত হয়েছে মাদারীপুর থেকে। বাকিরা ঢাকা থেকে আক্রান্ত হয়ে মাদারীপুরে এসেছে

ভোলায় এ পর্যন্ত ২৬ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে বলে জানায় হাসপাতাল সংশ্লিষ্টরা। এদিকে সাতটি উপজেলায় ডেঙ্গু সেল গঠন করা হয়েছে।

এদিকে, চাঁদপুরে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৪১জন রোগী। গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৯ জন।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮১ জন। গত ২৪ ঘন্টায় এ হাসপাতালে ভর্তি হয়েছে ১৫ জন রোগী।

সিরাজগঞ্জে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১শ’ ১৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আরও ৯ জন, এনায়েতপুরের খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে একজন ও উল্লাপাড়ায় দুইজনসহ মোট ১৪ জন নতুন রোগী ভর্তি হয়েছে। 

এছাড়া, শুক্রবার থেকে শনিবার পর্যন্ত চট্টগ্রামে ৩২ ও রাজশাহীতে ১৩ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু কর্ণারের পাশাপাশি খোলা হয়েছে আলাদা ওয়ার্ড। এছাড়া, জয়পুরহাটে ভর্তি হয়েছেন ৬ জন । 

নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক রওশন আরা খানম জানান,  বগুড়ার হাসপাতালগুলোতে ২১ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। নওগাঁয় এখন পর্যন্ত ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছেন ৩০ জন। তাদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিকেলে পাঠানো হয়েছে।

যশোরেও বেড়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা। শনিবার পর্যন্ত নতুন ১৯ জন রোগী সনাক্ত হয়েছেন। গঠন করা হয়েছে তিনটি পর্যবেক্ষণ দল। খোলা হয়েছে একটি নিয়ন্ত্রণ কক্ষ। এদিকে, নাটোরে রোগীর সংখ্যা সংখ্যা বাড়লেও ডেঙ্গু সনাক্তরণ যন্ত্র তুলনামূলক কম বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

শনিবার (০৩ আগস্ট) বরিশালে হাসপাতালগুলোয় ভর্তি হয়েছে ৩৫ জন। আর, শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৩৯ জন। টাঙ্গাইল সদর হাসপাতালে নতুন করে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন ২৪ জন।

এই বিভাগের আরো খবর

শাহ আমানতে দেড় কোটি টাকার সিগারেট জব্দ

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রাম শাহ...

বিস্তারিত
মুন্সিগঞ্জে বাস-মাইক্রোবাসের সংঘর্ষে নিহত ৬

মুন্সিগঞ্জ প্রতিনিধি: মুন্সিগঞ্জের...

বিস্তারিত
কুষ্টিয়া বয়লার বিষ্ফোরণে ৪ শ্রমিক দগ্ধ

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ায় একটি...

বিস্তারিত
পলিথিনে দূষিত হচ্ছে সুনামগঞ্জের পরিবেশ

সুনামগঞ্জ সংবাদদাতা: সুনামগঞ্জে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *