ডেঙ্গু নিয়ে বিএনপি রাজনীতি করছে: কাদের

প্রকাশিত: ১২:১০, ০৩ আগস্ট ২০১৯

আপডেট: ০৫:১৩, ০৩ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিএনপি বন্যা ও ডেঙ্গু নিয়ে জনমনে বিভ্রান্তি তৈরি করে গুজব ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার ( ০৩ আগস্ট) সকালে রাজধানীর ফার্মগেটে ডেঙ্গু নির্মূলে আওয়ামী লীগের তিনদিনের পরিছন্নতা কর্মসূচির শেষদিনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকাসহ জেলা-উপজেলা পর্যায়ে ডেঙ্গু-আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিতে মনিটরিং সেল গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক হওয়ার পরামর্শ দেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ডেঙ্গু নিয়ে রাজনীতি করছে। দেড় বছরেও খালেদা জিয়ার জন্য দেড় মিনিট যারা আন্দোলন করতে পারেনি, যারা বিরোধী দল হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালনে ব্যর্থ, জরুরিভাবে তাদের বিপদ–সংকট থেকে উদ্ধার করার জন্য জরুরি অবস্থা দরকার। তিনি বলেন, দেশের মানুষ কাজ চায়, নাম চায় না।

ওবায়দুল কাদের বলেন, ‘ডেঙ্গুমুক্ত বাংলাদেশ শেখ হাসিনার নির্দেশ’ এই অঙ্গীকারে ডেঙ্গু ও এডিস মশা প্রতিরোধে সরকার কর্মতৎপরতা শুরু করেছে। সর্বাত্মকভাবে একে লড়াই হিসেবে নিয়েছে। তিনি বলেন, ‘অনেকে কাজে নেই, তারা কখনো বলে মহামারী ঘোষণা কর, কখনো বলে জরুরি অবস্থা ঘোষণা কর। জরুরি অবস্থা তাদের দরকার, যারা জরুরি সংকটে আছে। দল হিসেবে ব্যর্থতার দগদগে ঘা যাদের, যারা শুধু ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ।’

আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের বলেন, ঢাকাসহ সারা দেশে আওয়ামী লীগের তিনদিনের আনুষ্ঠানিক কর্মসূচি শেষ হলো। তবে যতদিন না এডিস মশার আক্রমণ থেকে দেশের জনগণকে রক্ষা করতে পারব, ততদিন এই পরিচ্ছন্নতামূলক ও সচেতনতামূলক কর্মসূচি অব্যাহত থাকবে। 

তিনি বলেন, ডেঙ্গুতে ফিলিপাইনে হাজারের মতো লোক মারা গেছে, লক্ষাধিক আক্রান্ত। এই রোগ মহামারী, এটা ভিয়েতনামের রোগ। প্রতিবেশী দেশ ভারতে, মিয়ানমারে ও চীনেও আছে। এই রোগ থাইল্যান্ডেও ব্যাপক আকারে বিস্তার লাভ করেছে। তিনি বলেন, ‘আমরা কথা বলব না, কাজ করব। 

এই বিভাগের আরো খবর

জনগণকে দুর্ভোগে ফেলবেন না: সেতুমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা: জনদুর্ভোগের কথা...

বিস্তারিত
আলোচনা করলে দেশে সংকট থাকত না: ফখরুল

নিজস্ব সংবাদদাতা: সরকার চায় না খালেদা...

বিস্তারিত
সড়কে শৃঙ্খলা ফেরাতেই নতুন আইন: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: কাউকে শাস্তি দেয়ার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *