তিন মাসের জন্য নিষিদ্ধ মেসি

প্রকাশিত: ১০:৩২, ০৩ আগস্ট ২০১৯

আপডেট: ১০:৩২, ০৩ আগস্ট ২০১৯

ক্রীড়া ডেস্ক: দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলায় তিন মাসের  জন্য নিষিদ্ধ হলেন আর্জেন্টিনার তারকা লিওনেল মেসি। পাশাপাশি মেসিকে ৫০ হাজার ডলার জরিমানাও করা হয়েছে বলে জানিয়েছে বিবিসি। এই সময়ে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারবেন না তিনি। তবে শাস্তির এই সিদ্ধান্তের বিরুদ্ধে সাতদিনের মধ্যে আপিল করতে পারবেন মেসি।

আগামী তিনমাস চিলি, মেক্সিকো, জার্মানির সাথে আর্জেন্টিনার প্রীতি ম্যাচ রয়েছে, যেগুলোতে খেলতে পারবেন না মেসি। এর আগে কোপা আমেরিকার স্থান নির্ধারণী খেলায় চিলির বিপক্ষে ম্যাচে লালকার্ড দেখে মাঠ থেকে বেরিয়ে যান মেসি। সেসময় দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থাকে দুর্নীতিগ্রস্ত বলে মন্তব্য করেন তিনি।

শাস্তির এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে মেসি ও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে সাত দিন সময় দিয়েছে কনমেবল। নিষেধাজ্ঞা বহাল থাকলে আগামী তিন মাসে চিলি, মেক্সিকো, জার্মানির সঙ্গে আর্জেন্টিনার প্রীতি ম্যাচ খেলতে পারবেন না মেসি।

লস এঞ্জেলেসে আগামী ৫ সেপ্টেম্বর চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর সান আন্তোনিওতে মেক্সিকোর সঙ্গে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে তারা। আর ডর্টমুন্ডে স্বাগতিক জার্মানির বিপক্ষে ম্যাচটি হবে ৯ অক্টোবর।

গত মাসে চিলির বিপক্ষে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের প্রথমার্ধে গারি মেদেলের সঙ্গে ধাক্কাধাক্কিতে ‘বিতর্কিতভাবে’ লাল কার্ড দেখায় এর আগে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন মেসি। ফলে আগামী বছরের মার্চে কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের প্রথম ম্যাচটি খেলতে পারবেন না তিনি।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে আর্জেন্টিনা ২-১ গোলে জেতার পর পদক নিতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যাননি মেসি। পরে আয়োজক ও রেফারিরা ব্রাজিলকে শিরোপা জেতাতে ‘দুর্নীতি করেছে’ বলে মন্তব্য করেন তিনি।
 

এই বিভাগের আরো খবর

পেশাদার খেলোয়াড়ি জীবনের ইতি টানলেন ডেভিড ভিয়া

আন্তর্জাতিক ডেস্ক: স্পেনের বিশ্বকাপ...

বিস্তারিত
ইন্দোরে কাল বাংলাদেশ-ভারত প্রথম টেস্ট 

ক্রীড়া ডেস্ক: ইন্দোরে কাল প্রথম...

বিস্তারিত
রাতে বার্সার মুখোমুখি এফসি কার্টিজীন

ক্রীড়া ডেস্ক: স্পেনে আন্তর্জাতিক...

বিস্তারিত
ইন্দোরে বাংলাদেশ ক্রিকেট দল, আজ অনুশীলন

ক্রীড়া ডেস্ক: ভারতের বিপক্ষে দুই...

বিস্তারিত
দিবালার গোলে জুভেন্টাসের জয়

অনলাইন ডেস্ক: এসি মিলানের বিপক্ষে...

বিস্তারিত
ইপিএলে জয় পেয়েছে লিভারপুল

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *