ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

ডেঙ্গু টেস্টে বেশি ফি নিচ্ছে অনেক হাসপাতাল

প্রকাশিত: ০৬:০৬ , ৩০ জুলাই ২০১৯ আপডেট: ১০:৫০ , ৩০ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ডেঙ্গু পরীক্ষায় সরকার নির্ধারিত মূল্য তালিকা মানছে না কিছু বেসরকারি হাসপাতাল। বেশি অর্থ নেয়ায় গত দু’দিনে তিনটি হাসপাতাল কর্তৃপক্ষকে জরিমানা ও সতর্ক করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এদিকে, মঙ্গলবার (৩০ জুলাই) পর্যন্ত চট্টগ্রাম ছাড়া ঢাকার বাইরে আর কোন জেলা হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার মরঞ্জাম পৌঁছেনি।

ডেঙ্গু রোগ শনাক্ত করেতে বেঁধে দেয়া সরকার নির্ধারিত ফি হাসপাতাল ও রোগ নির্ণয় কেন্দ্রগুলো মানছে কিনা তা খতিয়ে দেখতে স্বাস্থ্য অধিদপ্তরের পাশাপাশি মাঠে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবারও রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালায় তারা। এ সময় বেশকিছু হাসপাতালে ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত অর্থ নেয়ার প্রমাণ পাওয়া যায়। কৌশলে তারা বেশি টাকা আদায় করছে রোগীদের কাছ থেকে।

এই অভিযোগে গ্রিন লাইফ, সেন্ট্রাল, কমফোর্ট, ধানমন্ডি ক্লিনিকসহ বেশ কয়েকটি হাসপাতালকে বুধবার শুনানির জন্য অধিদপ্তরে ডেকেছে তারা।

একই অভিযোগের ব্যাখ্যা দিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে হাজির হন ইবনেসিনা ও ল্যাব এইড হাসপাতালের প্রতিনিধি দল। তাদের ব্যাখ্যায় সন্তষ্টু হতে না পেরে ইবনেসিনাকে ৪০ হাজার ও ল্যাব এইডকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া স্কয়ার হাসপাতালের বিরুদ্ধে পাওয়া অভিযোগ আরো খতিয়ে দেখে পরে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছে সংস্থাটি।

এদিকে, ডেঙ্গু পরীক্ষার ভুল রিপোর্ট দেয়ার অভিযোগে ইবনে সিনা হাসপাতালের চেয়ারম্যানসহ চারজনের নামে ঢাকার সিএমএম আদালতে মামলা করেছেন এক আইনজীবী।

স্বাস্থ্য অধিদপ্তর সব জেলা হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার যন্ত্র পাঠানোর ঘোষণা দিলেও মঙ্গলবার পর্যন্ত চট্টগ্রাম ছাড়া কোন জেলায় তা পৌঁছেনি। ফলে জেলা শহরের সরকারি হাসপাতাল গুলোতে এখনও ডেঙ্গুর পরীক্ষা শুরু করা সম্ভব হয়নি।

এই বিভাগের আরো খবর

বিমান ছিনতাইয়ের মামলায় চিত্রনায়িকা শিমলাকে জিজ্ঞাসাবাদ

অনলাইন ডেস্ক: চট্টগ্রামে বিমান বিজি-১৪৭ ছিনতাই চেষ্টা মামলায় চিত্রনায়িকা শিমলাকে প্রায় তিন ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছে কাউন্টার টেরোরিজম...

গাজীপুরে কিশোর গ্যাং দ্বন্দ্বে হত্যা; গ্রেফতার ৬

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের রাজদিঘীর পাড় এলাকায় দুই কিশোর গ্যাং দ্বন্দ্বের জেরে কিশোর নুরুল ইসলাম নুরু হত্যা মামলার মূল আসামি রাসেলসহ ৬...

পাবনায় ধর্ষকের সঙ্গে থানায় বিয়ে: ওসি প্রত্যাহার, এসআই বরখাস্ত

পাবনা প্রতিনিধি: পাবনায় সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ তোলা গৃহবধূকে থানায় ডেকে এনে অভিযুক্ত ধর্ষকের সঙ্গে বিয়ে দেওয়ার ঘটনার সত্যতা পেয়েছে...

খালেদা জিয়ার জামিন আবেদন ফেরত

নিজস্ব প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন ফেরত নিয়েছেন তার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is