প্রাণ ও ফার্মফ্রেশ দুধ উৎপাদনেও বাধা নেই

প্রকাশিত: ০৫:৪০, ৩০ জুলাই ২০১৯

আপডেট: ০৫:৪০, ৩০ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: মানবদেহের জন্য ক্ষতিকর উপাদান থাকায় বিএসটিআইয়ের লাইসেন্সপ্রাপ্ত প্রাণ ও ফার্মফ্রেশ মিল্কের পাস্তুরিত দুধ উৎপাদন এবং বিপণন পাঁচ সপ্তাহের জন্য বন্ধ করে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ। এতে এই দুই ব্র্যান্ডের দুধ উৎপাদন ও বিপণনে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে করা আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (৩০ জুলাই) আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান এই আদেশ দেন।

এর আগে সোমবার (২৯ জুলাই) মিল্কভিটার পক্ষেও একই আদেশ দিয়েছিলেন চেম্বার আদালত।

এর আগে রোববার (২৮ জুলাই)  বিএসটিআইয়ের লাইসেন্সধারী ১৪টি কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদন, সরবরাহ ও বিক্রি পাঁচ সপ্তাহের জন্য বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। লাইসেন্সধারী সব ব্র্যান্ডের পাস্তুরিত দুধে অ্যান্টিবায়োটিক ও ডিটারজেন্টসহ বিভিন্ন ক্ষতিকর উপাদান আছে কিনা সে বিষয়ে চারটি প্রতিষ্ঠানের ল্যাবের পরীক্ষা প্রতিবেদন নিয়ে শুনানি শেষে এ আদেশ দেন আদালত।

আদালতে বিএসটিআইর পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার সরকার এম আর হাসান। আর রিট আবেদনকারীর পক্ষে ব্যারিস্টার অনীক আর হক, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষে ব্যারিস্টার মুহাম্মদ ফরিদুল ইসলাম শুনানি করেন।

গত ১৪ জুলাই এক আদেশে বিএসটিআইয়ের লাইসেন্সধারী সব ব্র্যান্ডের পাস্তুরিত দুধে অ্যান্টিবায়োটিক ও ডিটারজেন্টসহ বিভিন্ন ক্ষতিকর উপাদান আছে কিনা, তা এক সপ্তাহের মধ্যে পরীক্ষা করতে চারটি ল্যাবকে নির্দেশ দেন হাইকোর্ট।

এই বিভাগের আরো খবর

এমপি লিটন হত্যা মামলার রায় ২৮ নভেম্বর

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার...

বিস্তারিত
মধ্যপ্রাচ্যের ৫ দেশে গৃহকর্মী না পাঠাতে রিট

নিজস্ব প্রতিবেদক: যথাযথ আইনি সুরক্ষা...

বিস্তারিত
অভিনেতা শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক: অভিনেতা শাকিব...

বিস্তারিত
কারা চিকিৎসকরা কাজে যোগ না দেয়ায় কী ব্যবস্থা?

নিজস্ব প্রতিবেদক: কারা চিকিৎসক পদে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *