ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

১ আগস্ট থেকে সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা

প্রকাশিত: ০৩:৪৪ , ৩০ জুলাই ২০১৯ আপডেট: ০৩:৪৪ , ৩০ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আগামী ১ আগস্ট থেকে সারাদেশে ২৪ ঘণ্টা সিএনজি স্টেশন খোলা থাকবে। মঙ্গলবার (৩০ জুলাই) সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন জ্বালানি সচিব আবু হেনা রহমাতুল মুনিম। এছাড়া শিল্পে ঢালাওভাবে গ্যাস সংযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

তিনি আরও জানান, গ্যাস র‌্যাশনিংয়ের সুবিধার্থে এখন বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়।

এদিকে, নতুন গ্যাস সংযোগের বিষয়ে একটি অফিস আদেশ জারি করা হয়েছে। অবিলম্বে এই আদেশ কার্যকর করা হবে। এতে বলা হয়েছে-

১. নতুন গ্যাস সংযোগের ক্ষেত্রে শিল্প, বিদ্যুৎ ও সার কারখানকে অগ্রাধিকার দিতে হবে।

২. ভবিষ্যতে সিএনজি ব্যবহার কমিয়ে আনা হতে পারে এবং সহজ বিকল্প হিসেবে অটোগ্যাস থাকার কারণে সিএনজি ফিলিং স্টেশনে নতুন গ্যাস সংযোগ দেওয়ার আগের সিদ্ধান্ত স্থগিত রাখতে হবে।

৩. বেসরকারি পর্যায়ে এলপিজি’র সহজলভ্যতা এবং ব্যবহার দ্রুত বৃদ্ধির কারণে গৃহস্থালি ও বাণিজ্যিক শ্রেণিতে নতুন গ্যাস সংযোগ দেওয়া আগের মতো স্থগিত রাখতে হবে। তবে হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান এবং কারাগারে এ নির্দেশনার আওতা বহির্ভূত থাকবে।

৪. সব বিতরণ কোম্পানির পরিচালনা পর্ষদ কোম্পানির গ্যাস প্রাপ্তির সঙ্গে সামঞ্জস্য রেখে লোড বৃদ্ধি এবং নতুন সংযোগের আবেদন নিষ্পিত্তি করবে।

৫. অর্থনৈতিক অঞ্চলসমূহে গ্যাস সংযোগের উদ্দেশ্যে পাইপ লাইন স্থাপনসহ অন্যান্য কার্যক্রম অগ্রধিকার পারে।

 

এই বিভাগের আরো খবর

বুড়িগঙ্গায় যাত্রী পারাপারে চালু হচ্ছে ওয়াটার বাস

নিজস্ব প্রতিবেদক: যাত্রীদের দুর্ভোগ লাঘবে বুড়িগঙ্গা নদী পারাপারে সদরঘাট-কেরানীগঞ্জের মধ্যে শিগগিরই চারটি ওয়াটার বাস চালু হতে হচ্ছে বলে...

রংপুরে উপ-নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ন হবে: কাদের

নিজস্ব প্রতিবেদক: রংপুর- ৩ আসনের উপ-নির্বাচনে বিএনপির অংশগ্রহণকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক  ওবায়দুল কাদের বলেছেন, এর ফলে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is