ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

ঘাট কর্তৃপক্ষের অবহেলায় তিতাসের মৃত্যু

প্রকাশিত: ১২:০৪ , ৩০ জুলাই ২০১৯ আপডেট: ১২:০৪ , ৩০ জুলাই ২০১৯

ডেস্ক প্রতিবেদন: ঘাট থেকে ফেরি ছাড়তে বিলম্ব করায় চিকিৎসার জন্য ঢাকায় আনার পথে মারা যাওয়া শিশু তিতাসের পরিবারে এখন শোকের মাতম। বিআইডব্লিউটিসি ও আইনশৃঙ্খলা বাহিনীর অবহেলায় তিতাসের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পরিবারের সদস্যদের।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, অ্যাম্বুলেন্সে থাকা একটি শিশুর শারীরিক অবস্থা আশঙ্কাজনক জানানোর পরও ভিআইপি আসবে বলে ফেরি ছাড়তে কয়েকঘন্টা বিলম্ব করা হয়। এ ঘটনায় জড়িতদের বিচার চেয়েছেন মৃতের স্বজনেরা।

বুধবার বিকেলে নড়াইলে মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হয় স্কুল শিক্ষার্থী তিতাস ঘোষ। প্রথমে তাকে ভর্তি করা হয় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে। অবস্থার অবনতি হলে চিকিৎসকরা ঢাকায় নেয়ার পরামর্শ দেন। তিতাসকে নিয়ে বৃহস্পতিবার রাতে এম্বুলেন্সে করে কাঁঠালবাড়ি ফেরিঘাটে পৌঁছান স্বজনেরা। কিন্তু ফেরির জন্য তাদের অপেক্ষা করতে হয় কয়েকঘন্টা। এসময় ঘাটে থাকা ফেরিটি একজন যুগ্মসচিবের আসার অপেক্ষায় প্রায় তিন ঘন্টা বিলম্বের পর যাত্রা করে। মাঝ নদীতেই তিতাসের মৃত্যু হয়।

এই মৃত্যু মেনে নিতে পারছেন না স্বজনেরা। তিতাসের বাড়িতে এখন শোকের মাতম। এম্বুলেন্সে আশঙ্কাজনক অবস্থায় একজন রোগী থাকার কথা ঘাট কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনীকে বারবার জানিয়েও ফেরিটি চালু করা যায়নি বলে অভিযোগ তিতাসের স্বজনদের।

এ ঘটনায় আলাদা তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সাত কার্যদিবসের মধ্যে এসব কমিটি প্রতিবেদন জমা দেবে। বিআইডাব্লিউটিসির মহাব্যবস্থাপক মোহাম্মদ আশিকুজ্জামানের নেতৃত্বাধীন কমিটি এরই মধ্যে ফেরিঘাট পরিদর্শন করছেন।

এছাড়া, মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহিদুল হক পাটোয়ারীকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব শাহনেওয়াজ দিলরুবা খান ও উপ-সচিব শাহ হাবিবুর রহমান হাকিমকে নিয়ে ২ সদস্যের আরো একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এই বিভাগের আরো খবর

বিমান ছিনতাইয়ের মামলায় চিত্রনায়িকা শিমলাকে জিজ্ঞাসাবাদ

অনলাইন ডেস্ক: চট্টগ্রামে বিমান বিজি-১৪৭ ছিনতাই চেষ্টা মামলায় চিত্রনায়িকা শিমলাকে প্রায় তিন ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছে কাউন্টার টেরোরিজম...

গাজীপুরে কিশোর গ্যাং দ্বন্দ্বে হত্যা; গ্রেফতার ৬

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের রাজদিঘীর পাড় এলাকায় দুই কিশোর গ্যাং দ্বন্দ্বের জেরে কিশোর নুরুল ইসলাম নুরু হত্যা মামলার মূল আসামি রাসেলসহ ৬...

পাবনায় ধর্ষকের সঙ্গে থানায় বিয়ে: ওসি প্রত্যাহার, এসআই বরখাস্ত

পাবনা প্রতিনিধি: পাবনায় সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ তোলা গৃহবধূকে থানায় ডেকে এনে অভিযুক্ত ধর্ষকের সঙ্গে বিয়ে দেওয়ার ঘটনার সত্যতা পেয়েছে...

খালেদা জিয়ার জামিন আবেদন ফেরত

নিজস্ব প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন ফেরত নিয়েছেন তার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is