ঘাট কর্তৃপক্ষের অবহেলায় তিতাসের মৃত্যু

প্রকাশিত: ১২:০৪, ৩০ জুলাই ২০১৯

আপডেট: ১২:০৪, ৩০ জুলাই ২০১৯

ডেস্ক প্রতিবেদন: ঘাট থেকে ফেরি ছাড়তে বিলম্ব করায় চিকিৎসার জন্য ঢাকায় আনার পথে মারা যাওয়া শিশু তিতাসের পরিবারে এখন শোকের মাতম। বিআইডব্লিউটিসি ও আইনশৃঙ্খলা বাহিনীর অবহেলায় তিতাসের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পরিবারের সদস্যদের।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, অ্যাম্বুলেন্সে থাকা একটি শিশুর শারীরিক অবস্থা আশঙ্কাজনক জানানোর পরও ভিআইপি আসবে বলে ফেরি ছাড়তে কয়েকঘন্টা বিলম্ব করা হয়। এ ঘটনায় জড়িতদের বিচার চেয়েছেন মৃতের স্বজনেরা।

বুধবার বিকেলে নড়াইলে মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হয় স্কুল শিক্ষার্থী তিতাস ঘোষ। প্রথমে তাকে ভর্তি করা হয় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে। অবস্থার অবনতি হলে চিকিৎসকরা ঢাকায় নেয়ার পরামর্শ দেন। তিতাসকে নিয়ে বৃহস্পতিবার রাতে এম্বুলেন্সে করে কাঁঠালবাড়ি ফেরিঘাটে পৌঁছান স্বজনেরা। কিন্তু ফেরির জন্য তাদের অপেক্ষা করতে হয় কয়েকঘন্টা। এসময় ঘাটে থাকা ফেরিটি একজন যুগ্মসচিবের আসার অপেক্ষায় প্রায় তিন ঘন্টা বিলম্বের পর যাত্রা করে। মাঝ নদীতেই তিতাসের মৃত্যু হয়।

এই মৃত্যু মেনে নিতে পারছেন না স্বজনেরা। তিতাসের বাড়িতে এখন শোকের মাতম। এম্বুলেন্সে আশঙ্কাজনক অবস্থায় একজন রোগী থাকার কথা ঘাট কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনীকে বারবার জানিয়েও ফেরিটি চালু করা যায়নি বলে অভিযোগ তিতাসের স্বজনদের।

এ ঘটনায় আলাদা তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সাত কার্যদিবসের মধ্যে এসব কমিটি প্রতিবেদন জমা দেবে। বিআইডাব্লিউটিসির মহাব্যবস্থাপক মোহাম্মদ আশিকুজ্জামানের নেতৃত্বাধীন কমিটি এরই মধ্যে ফেরিঘাট পরিদর্শন করছেন।

এছাড়া, মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহিদুল হক পাটোয়ারীকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব শাহনেওয়াজ দিলরুবা খান ও উপ-সচিব শাহ হাবিবুর রহমান হাকিমকে নিয়ে ২ সদস্যের আরো একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এই বিভাগের আরো খবর

এমপি লিটন হত্যা মামলার রায় ২৮ নভেম্বর

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার...

বিস্তারিত
মধ্যপ্রাচ্যের ৫ দেশে গৃহকর্মী না পাঠাতে রিট

নিজস্ব প্রতিবেদক: যথাযথ আইনি সুরক্ষা...

বিস্তারিত
অভিনেতা শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক: অভিনেতা শাকিব...

বিস্তারিত
কারা চিকিৎসকরা কাজে যোগ না দেয়ায় কী ব্যবস্থা?

নিজস্ব প্রতিবেদক: কারা চিকিৎসক পদে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *