ডেঙ্গুতে ঢাকা ও বরিশালে আরো ৬ জনের মৃত্যু

প্রকাশিত: ১১:১৫, ৩০ জুলাই ২০১৯

আপডেট: ০১:২৩, ৩০ জুলাই ২০১৯

ডেস্ক প্রতিবেদন: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা ও বরিশালে আরো ৬ জন মারা গেছেন। এর মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফারজানা হোসেন (৪৩) নামে এক নারী মারা গেছেন। সোমবার দিবাগত (২৯ জুলাই) রাত পৌনে ২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

অপরদিকে মঙ্গলবার (৩০ জুলাই) ডেঙ্গু জ্বরে আক্রান্ত ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন লিটন হাওলাদার নামের আরেক রোগীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে ঢাকার একটি হাসপাতালে মারা যান টাঙ্গাইলের এক নারী।

অন্যদিকে, ডেঙ্গু আক্রান্ত হয়ে বরিশাল শের-ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে দুই ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। তারা হলেন- বরিশালের বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর এলাকার নাসির খানের ছেলে আসলাম খান (২৪) ও পিরোজপুর জেলার কাউখালি উপজেলার গোসনতারা এলাকার আদম আলীর ছেলে সোহেল (১৮)।

মঙ্গলবার (৩০ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন।

তিনি জানান, মৃত আসলাম খান সোমবার (২৯ জুলাই) দিনগত রাত সাড়ে ৯টার দিকে শেবাচিম হাসপাতালের মেডিসিন বিভাগের ৩ নম্বর ইউনিটে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া ৩টার দিকে তার মৃত্যু হয়।

অপরদিকে সোহেলকে সোমবার রাত দেড়টার দিকে হাসপাতালের মেডিসিন বিভাগের ৩ নম্বর ইউনিটে ভর্তি করান তার স্বজনরা। রাত পৌনে ৪টার দিকে তিনি মারা যান।

এদিকে, ঢাকা মেডিকেলে মারা যাওয়া ডেঙ্গু রোগি স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব নুরুল ইসলাম নাহিদের স্ত্রী ফারজানা হোসেন।

ঢাকা মেডিকেলে এ নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢামেকে হাসপাতালে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ জনে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত জুন মাসে একজন এবং জুলাই মাসে সাতজন ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
এদিকে ডেঙ্গু আক্রান্ত রোগীদের সংখ্যা দিন দিন বেড়ের চলছে। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের হিসাব থেকে জানা যায়, ঢাকার ১৩টি সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত ৩৬টি বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি আছেন ৩ হাজার ৮৪৭ জন।

 

এই বিভাগের আরো খবর

আজও কয়েকটি জেলায় অঘোষিত পরিবহন ধর্মঘট

অনলাইন ডেস্ক: নতুন সড়ক পরিবহন আইন...

বিস্তারিত
সিলেট হঠাৎ লবণ উধাও, গুজব নিয়ন্ত্রণে প্রশাসন

নিজস্ব প্রতিবেদক: সিলেটে ‘লবণের দাম...

বিস্তারিত
পাসপোর্ট ‘ভেরিফিকেশনের’ তথ্য এসএমএসে

নিজস্ব প্রতিবেদক: পাসপোর্টের পুলিশ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *