ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

কুষ্টিয়ায় লালচাঁদ হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ০৪:৫৭ , ২৯ জুলাই ২০১৯ আপডেট: ০৪:৫৭ , ২৯ জুলাই ২০১৯

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া মডেল থানায় চাঞ্চল্যকর কিশোর লালচাঁদ হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড ও ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেকের ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৯ জুলাই) দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়া সদর উপজেলার চৌড়হাস গ্রামের শহীদুল ইসলামের ছেলে জাহেদ ইবনে শহীদ ওরফে রানা এবং ঝিনাইদহ শৈলকুপার গোলাম মোস্তফার ছেলে মোস্তাফিজুর রহমান ওরফে সজীব।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মৃত্যুদণ্ডপ্রাপ্ত জাহেদ ইবনে শহীদ ওরফে রানার সহোদর সোহেল আহম্মেদ ওরফে সোহেল, চৌড়হাস কলোনির বাসিন্দা কাইয়ুম বিহারীর ছেলে সোহেল রানা ওরফে হেলপার সোহেল, নাজিম উদ্দিনের ছেলে শাহিন উদ্দিন ওরফে লম্বা শাহিন, মঞ্জিল হোসেনের ছেলে জনি, আমিরুল ইসলাম মিস্ত্রির ছেলে রিপন ওরফে মেঘা এবং নিজাম উদ্দিনের ছেলে সুমিন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১১ সালের ৩ মার্চ কুষ্টিয়ার চৌড়হাঁস কলোনীপাড়ায় পূর্ব শত্র“তার জেরে আসামিরা লালচাঁদকে প্রকাশ্যে কুপিয়ে মারাত্বক জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হানপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। এই ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

কুষ্টিয়া জজ কোর্টের সরকারি কৌসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, চাঞ্চল্যকর এ হত্যা মামলায় আসামিদের সংশ্লিষ্টতা সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এই রায় ঘোষণা করেন বিজ্ঞ আদালত।

এই বিভাগের আরো খবর

সিজারের পর প্রসূতির মৃত্যু: তদন্ত কমিটি গঠনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুরের ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতালে সিজারের পর অবহেলায় প্রসূতির মৃত্যুর ঘটনা তদন্তে তিনজন বিশেষজ্ঞের সমন্বয়ে...

চট্টগ্রাম ইসির কর্মচারীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি: রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেয়ার ঘটনায় চট্টগ্রাম নির্বাচন কমিশন অফিসের এক কর্মচারীসহ ৫ জনকে আসামি করে মামলা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is