ডেঙ্গু টেস্টের ফি বেশি নিলে যেখানে অভিযোগ করবেন

প্রকাশিত: ০২:১৭, ২৯ জুলাই ২০১৯

আপডেট: ০২:১৭, ২৯ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ডেঙ্গু টেস্টের সব ধরনের পরীক্ষার ফি ৫০০ টাকা নির্ধারণ করে দিয়েছে সরকার। কোনও প্রতিষ্ঠান নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা নিলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মনিটরিং সেলে অভিযোগ জানাতে বলা হয়েছে।

অভিযোগ জানানোর নম্বরগুলো হলো: ০১৩১৪৭৬৬০৬৯ ও ০১৩১৪৭৬৬০৭০। ল্যান্ড ফোনেও ০২-৪৭১২০৫৫৬ ও ০২-৪৭১২০৫৫৭ এই দুই নম্বরে অভিযোগ করা যাবে।

সোমবার (২৯ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধানের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গু সংক্রান্ত সব পরীক্ষা সরকারি হাসপাতালে বিনামূল্যে ও বেসরকারি হাসপাতালের জন্য ৫০০ টাকা ফি নির্ধারণ করে দিয়েছেন। ২৮ জুলাই থেকে এই নতুন মূল্য কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে।

নির্দেশনা অনুযায়ী, এখন থেকে ডেঙ্গুর মূল পরীক্ষা এনএসওয়ান (NS1)-এর জন্য সর্বোচ্চ ৫০০ টাকা নেওয়া যাবে। অন্যদিকে, আইজিজি (IgG) ও আইজিএম (IgM)- এই দুটি পরীক্ষার মূল্যও নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। এছাড়া, সিবিসি (CBC) পরীক্ষার মূল্য হবে ৪০০ টাকা। কোন হাসপাতাল এর বাইরে ফি রাখতে পারবে না। যদি কেউ বেশি টাকা দাবি করে, তাহলে উপরোক্ত নম্বরে অভিযোগ দেওয়া যাবে।

এই বিভাগের আরো খবর

এখনো বিদ্যুৎহীন সিলেট; ভোগান্তি চরমে

সিলেট সংবাদদাতা: সিলেটের কুমারগাঁও...

বিস্তারিত
ফরিদপুর পৌরসভায় ভাঙ্গা সড়কের ভোগান্তি

ফরিদপুর সংবাদদাতা: ফরিদপুর বর্ধিত...

বিস্তারিত
শরীয়তপুরে নদী ভাঙনে বিলীন দেড় শতাধিক ঘর

শরীয়তপুর সংবাদদাতা: অসময়ে পদ্মা...

বিস্তারিত
দেশজুড়ে ভারী বৃষ্টি ও জলাবদ্ধতায় দুর্ভোগ

ডেস্ক প্রতিবেদন: রাজধানীসহ সারাদেশে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *