মির্জাগঞ্জ কমিউনিটি ক্লিনিক সংস্কারে দুর্নীতির অভিযোগ

প্রকাশিত: ১০:৫৩, ২৯ জুলাই ২০১৯

আপডেট: ১০:৫৩, ২৯ জুলাই ২০১৯

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে মির্জাগঞ্জ কমিউনিটি ক্লিনিক সংস্কারে দুর্নীতির অভিযোগ উঠেছে। যেনতেনভাবে সংস্কার কাজ দেখিয়ে বিল তুলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে ঠিকাদারদের বিরুদ্ধে। 

জেলার মির্জাগঞ্জ কমিউনিটি ক্লিনিকটি সংস্কারের জন্য চলতি অর্থ বছরে প্রায় সাড়ে চার লাখ টাকা বরাদ্দ দিয়ে ঠিকাদার নিয়োগ করা হয়। ইতোমধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠানটি কাজ শেষ করে গেলেও টাইলস এর কাজ করতে গিয়ে দেখা গেছে ভবনের দেয়ালের পলেস্তার খুলে পড়ছে। এছাড়া ভবনের ছাদের সংস্কার কাজেও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। 

সংস্কার কাজের এসব অনিয়মের বিষয়ে কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির সদস্যসহ স্থানীয় জমিদাতারা প্রতিবাদ করলেও কোনও প্রতিকার মেলেনি। উল্টো তাদের সাথে খারাপ ব্যবহার করার অভিযোগ উঠেছে।

কমিউনিটি ক্লিনিকে কী কী সংস্কার কাজ করা হবে সে বিষয়ে মির্জাগঞ্জের দায়িত্বরত কমিউনিটি হেলথ্ কেয়ার প্রভাইডারকে কোনও ধরনের কাগজ সরবরাহ করা হয়নি। সংস্কারের সময় অনিয়মের বিষয়ে প্রতিবাদ করায় তাকেও হুমকি দেওয়া হয়।

অনুসন্ধানে জানা গেছে, পটুয়াখালী স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সংশ্লিষ্ট প্রকৌশলীদের সহায়তায় কাজ শেষ না করেই অর্থ তুলে নেয় ঠিকাদাররা। এ কারণে এসব কাজের কোনও তাদরকিও হয়না। এ বিষয়ে জানতে চাইলে  নতুন করে কাজ করিয়ে নেওয়ার কথা জানান পটুয়াখালী স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মিঠু চন্দ্র দাস।

তবে জেলায় প্রতি বছর কমিউনিটি ক্লিনিক সংস্কারের জন্য কতো টাকা বরাদ্দ থাকে এবং কোন কোন খাতে তা ব্যয় করা হয় এ বিষয়ে তথ্য চাইলে তা জানাতে অপারগত প্রকাশ করেন তিনি।
 

এই বিভাগের আরো খবর

সাবেক এমপি শামসুল হককে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *