বিভিন্নস্থানে খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট

প্রকাশিত: ১০:৩৩, ২৯ জুলাই ২০১৯

আপডেট: ১২:৫০, ২৯ জুলাই ২০১৯

ডেস্ক প্রতিবেদন : দেশের প্রধান নদ-নদীর পানি কমতে শুরু করেলেও বিভিন্ন স্থানে খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। আশ্রয় কেন্দ্র, বাঁধ ও খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে বানভাসী মানুষ। এদিকে, দূর্গত এলাকায় পৌঁছায়নি পর্যাপ্ত ত্রান। 

দেশের উত্তর ও মধ্যাঞ্চলে বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। দেখা দিচ্ছে বন্যা পরবর্তী নানা দুর্ভোগ। বিশুদ্ধ পানি ও খাদ্য সংকটের পাশাপাশি বাড়ছে পানিবাহিত রোগ।

জামালপুরে বাহাদুরাবাদ পয়েন্টে যমুনার পানি বিপদসীমার ১১ সেন্টিমিটার উপর দিয়ে বইছে। পানি কমলেও জেলার সাতটি উপজেলার নিুাঞ্চলের মানুষ এখনো পানিবন্দি হয়ে চরম দূর্ভোগে রয়েছে। তীব্র সঙ্কট চলছে, খাদ্য ও বিশুদ্ধ পানির। 

ময়মনসিংহে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। টাঙ্গাইলে বন্যায় তলিয়ে গেছে ১৬ হাজার ৭শ’ ৫ হেক্টর ফসলি জমি ও সবজি বাগান। গাইবান্ধার দূর্গত এলাকাগুলোতে পৌঁছায়নি পর্যাপ্ত ত্রাণ। শরীয়তপুরে পদ্মার পানি কমছে, তবে নড়িয়ার নওপাড়ায় ভাঙন দেখা দিয়েছে। এছাড়া ফরিদপুর অঞ্চলেও বাড়ছে ভাঙ্গন।

লালমনিরহাটে ও কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। বন্যা দুর্গত এলাকায় বিশুদ্ধ পানি ও শুকনা খাবারের সংকট দেখা দিয়েছে।
 

এই বিভাগের আরো খবর

রাস্তায় গাড়ি চালাতে বাধা, চালককে মারধর

অনলাইন ডেস্ক: ধর্মঘট না মেনে সড়কে...

বিস্তারিত
বায়ু দূষণে ঢাকা বিশ্বে দ্বিতীয়

নিজস্ব প্রতিবেদক: বছরজুড়েই ঢাকার...

বিস্তারিত
আজও কয়েকটি জেলায় অঘোষিত পরিবহন ধর্মঘট

অনলাইন ডেস্ক: নতুন সড়ক পরিবহন আইন...

বিস্তারিত
খুলনা-কুষ্টিয়া রুটে বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক: নতুন সড়ক পরিবহন আইন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *