ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

2019-09-16

, ১৬ মহররম ১৪৪১

বিভিন্নস্থানে খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট

প্রকাশিত: ১০:৩৩ , ২৯ জুলাই ২০১৯ আপডেট: ১২:৫০ , ২৯ জুলাই ২০১৯

ডেস্ক প্রতিবেদন : দেশের প্রধান নদ-নদীর পানি কমতে শুরু করেলেও বিভিন্ন স্থানে খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। আশ্রয় কেন্দ্র, বাঁধ ও খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে বানভাসী মানুষ। এদিকে, দূর্গত এলাকায় পৌঁছায়নি পর্যাপ্ত ত্রান। 

দেশের উত্তর ও মধ্যাঞ্চলে বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। দেখা দিচ্ছে বন্যা পরবর্তী নানা দুর্ভোগ। বিশুদ্ধ পানি ও খাদ্য সংকটের পাশাপাশি বাড়ছে পানিবাহিত রোগ।

জামালপুরে বাহাদুরাবাদ পয়েন্টে যমুনার পানি বিপদসীমার ১১ সেন্টিমিটার উপর দিয়ে বইছে। পানি কমলেও জেলার সাতটি উপজেলার নিুাঞ্চলের মানুষ এখনো পানিবন্দি হয়ে চরম দূর্ভোগে রয়েছে। তীব্র সঙ্কট চলছে, খাদ্য ও বিশুদ্ধ পানির। 

ময়মনসিংহে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। টাঙ্গাইলে বন্যায় তলিয়ে গেছে ১৬ হাজার ৭শ’ ৫ হেক্টর ফসলি জমি ও সবজি বাগান। গাইবান্ধার দূর্গত এলাকাগুলোতে পৌঁছায়নি পর্যাপ্ত ত্রাণ। শরীয়তপুরে পদ্মার পানি কমছে, তবে নড়িয়ার নওপাড়ায় ভাঙন দেখা দিয়েছে। এছাড়া ফরিদপুর অঞ্চলেও বাড়ছে ভাঙ্গন।

লালমনিরহাটে ও কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। বন্যা দুর্গত এলাকায় বিশুদ্ধ পানি ও শুকনা খাবারের সংকট দেখা দিয়েছে।
 

এই বিভাগের আরো খবর

বিদ্যুতের প্রিপেইড মিটারে অতিরিক্ত বিলের অভিযোগ

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে বিদ্যুতের প্রিপেইড মিটারে অতিরিক্ত বিল ও বাড়তি মিটার ভাড়া আদায়ের অভিযোগ করেছেন গ্রাহকরা। পর্যাপ্ত রিচার্জ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is