ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

দ. কোরিয়ার আকাশসীমায় রুশ বিমান লক্ষ্য করে গুলি

প্রকাশিত: ০৪:৪৬ , ২৩ জুলাই ২০১৯ আপডেট: ০৪:৪৭ , ২৩ জুলাই ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: নিজেদের আকাশসীমায় প্রবেশ করায় রাশিয়ার যুদ্ধবিমানের উদ্দেশ্যে গুলি ছুঁড়েছে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসি জানায়, মঙ্গলবার (২৩ জুলাই) সকালে আকাশসীমা লঙ্ঘন করায় সতর্কতা হিসেবে রুশ যুদ্ধবিমান লক্ষ্য করে গুলি ছোঁড়ে তারা।

রাশিয়ার তিনটি ও চীনের দু’টি যুদ্ধবিমান ওই এলাকায় মহড়া দেয়ার সময় এ ঘটনা ঘটে। সিউল জানায়, রুশ বিমান দক্ষিণ কোরিয়ার আকাশসীমায় অবৈধ প্রবেশ করার কারণেই তারা গুলি ছুড়েছে।

এ ঘটনায় রাশিয়া ও চীনের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানানো হবে বলে জানিয়েছে সিউল। তবে এ বিষয়ে কোন মন্তব্য করেনি চীন ও রাশিয়া।

এদিকে, সিউলের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, এই প্রথম রাশিয়ার কোন সামরিক বিমান দক্ষিণ কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করেছে।

দক্ষিণ কোরিয়ার যৌথ বাহিনীর প্রধান জানিয়েছেন, দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী রুশ সামরিক বিমান লক্ষ্য করে ৩৬০ রাউন্ড গুলি ছুড়েছে।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, মঙ্গলবার কোরিয়া এয়ার ডিফেন্স আইডেন্টিফিকেশন জোনে তিনটি রুশ সামরিক বিমান প্রবেশ করে। সে সময় দক্ষিণ কোরিয়া সতর্ক করতে কয়েকটি এফ-১৫ ও এফ-১৬ যুদ্ধবিমান মোতায়েন করে এবং বিমানটিকে বার্তা পাঠানোর পর তারা সতর্কতামূলক গুলি ছোড়ে রুশ সামরিক বিমানে।

এই বিভাগের আরো খবর

আজ জম্মু ও কাশ্মীর যাচ্ছেন রাহুল

আন্তর্জাতিক ডেস্ক: ভারত সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জম্মু ও কাশ্মীর যাচ্ছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ আরো কয়েকটি বিরোধী দলের...

অরুণ জেটলি আর নেই

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সাবেক অর্থমন্ত্রী ও বিজেপি নেতা অরুণ জেটলি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। শনিবার (২৪...

সপ্তমবারের মতো উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের সাথে চলমান উত্তেজনার মধ্যেই স্বল্প পাল্লার দুটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। দক্ষিণ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is