ঘুষ লেনদেন: মিজানকে গ্রেফতার দেখানোর নির্দেশ

প্রকাশিত: ০৬:১০, ২১ জুলাই ২০১৯

আপডেট: ০৬:১০, ২১ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ঘুষ লেনদেনের মামলায় পুলিশের ডিআইজি মিজানুর রহমানকে (সাময়িক বরখাস্ত) গ্রেফতার দেখানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২১ জুলাই) ঢাকা সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে এই আদেশ দেন।

এর আগে, ১৬ জুলাই দুর্নীতি দমন কমিশনের বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছির ও ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি করেন দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যা।

মামলার এজাহারে বলা হয়েছে, ‘দুদকের বরখাস্ত পরিচালক বাছির নিজে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য ডিআইজি মিজানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন। মিজান দুর্নীতির অভিযোগ থেকে নিষ্কৃতি পাওয়ার জন্য বাছির ঘুষ দিয়েছেন। আর এসব করে দু’জন-ই দণ্ডবিধির ১৬২/১৬৫ (ক)/১০৯ ধারাসহ দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫ (২) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২)(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

ঘুষ কেলেঙ্কারির ঘটনায় গত ১৫ জুলাই কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে মিজানকে জিজ্ঞাসাবাদ করে দুদক। আর ১০ জুলাই এ বিষয়ে আইনজীবী অ্যাডভোকেট কামাল হোসেনের মাধ্যমে দুদকে লিখিত বক্তব্য জমা দেন বাছির। মিজান ও বাছিরের ঘুষ লেনদেনের ঘটনায় দুদকের অনুসন্ধান কমিটি গঠন হয় ১৩ জুন। তিন সদস্যের এই কমিটির প্রধান দুদক পরিচালক শেখ মো.ফানাফিল্যাহ। অন্য দুই সদস্য হলেন-সংস্থাটির সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান ও মো. সালাউদ্দিন।

 

এই বিভাগের আরো খবর

ভোলার এসপির ফেইসবুক হ্যাকড, থানায় জিডি

ভোলা প্রতিনিধি: ভোলার পুলিশ সুপার...

বিস্তারিত
বিএনপির এমপি হারুনের ৫ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: বিএনপির যুগ্ম...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *