ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

2019-09-18

, ১৮ মহররম ১৪৪১

রাসেলকে ক্ষতিপূরণের প্রথম কিস্তি পরিশোধের নির্দেশ

প্রকাশিত: ০২:৩০ , ২১ জুলাই ২০১৯ আপডেট: ০২:৩০ , ২১ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ক্ষতিপূরণের প্রথম কিস্তি পরিশোধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গ্রিন লাইন কর্তৃপক্ষকে ক্ষতিপূরণের ৪৫ লাখ টাকার মধ্যে প্রথম কিস্তি হিসেবে পাঁচ লাখ টাকা আগামী এক সপ্তাহের মধ্যে পরিশোধ করতে বলা হয়েছে।

রোববার (২১ জুলাই) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। এছাড়াও আদালত মামলার পরবর্তী আদেশের জন্য আগামী ২৮ জুলাই দিন নির্ধারণ করেন।

আদালতের গ্রিন লাইন পরিবহনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। এ সময় রিটের পক্ষে শুনানিতে ছিলেন খন্দকার সামসুল হক রেজা। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন ব্যারিস্টার আবদুল্লাহ আলম মাহমুদ বাশার।

এর আগে গত ২৫ জুন রাসেলকে ক্ষতিপূরণের অবশিষ্ট ৪৫ লাখ টাকা কিস্তি আকারে প্রতি মাসে পাঁচ লাখ টাকা করে পরিশোধের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে প্রতি মাসের সাত তারিখের মধ্যে কিস্তির টাকা পরিশোধ করে সে মাসের ১৫ তারিখ আদালতকে জানাতে এবং পরদিন ১৬ তারিখ মামলার শুনানির জন্য নির্ধারণ রেখেছিলেন আদালত। কিন্তু চলতি মাসের সাত তারিখের মধ্যে রাসেল কিংবা গ্রিন লাইন পরিবহন তাদের নিজেদের আইনজীবীর সঙ্গে যোগাযোগ না করার বিষয়টি আদালতকে জানানো হয় এবং পরিবহন কর্তৃপক্ষের আইনজীবী হিসেবে ওজি উল্লাহ তার নাম প্রত্যাহার করে নেন।

এর আগে ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রিন লাইন পরিবহনের বাসচালক ক্ষিপ্ত হয়ে প্রাইভেটকার চালকের ওপর দিয়েই বাস চালিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই রাসেল সরকারের (২৩) বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

এই বিভাগের আরো খবর

চট্টগ্রাম ইসির কর্মচারীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি: রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেয়ার ঘটনায় চট্টগ্রাম নির্বাচন কমিশন অফিসের এক কর্মচারীসহ ৫ জনকে আসামি করে মামলা...

ভিকারুননিসার নতুন অধ্যক্ষের যোগদানে বাধা নেই: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়াকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে নিয়োগ দিয়ে...

পুঠিয়ার ওসির অভিযোগ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়া থানার ওসি শাকিল উদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলার এজাহার বদলে দেওয়ার অভিযোগ তদন্তে বিচার বিভাগীয় তদন্তের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is