ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

2019-09-18

, ১৮ মহররম ১৪৪১

প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার আরেক মামলা ব্রাহ্মণবাড়িয়ায়

প্রকাশিত: ১২:৪০ , ২১ জুলাই ২০১৯ আপডেট: ০১:৫৪ , ২১ জুলাই ২০১৯

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন সম্পর্কে মিথ্যা অভিযোগ করায় প্রিয়া সাহা ওরফে প্রিয়া বালা বিশ্বাসের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে ব্রাহ্মণবাড়িয়ায়ও মামলা করা হয়েছে।

রোববার ( ২১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মো. আসাদ উল্লহ্ নামে একজন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

এর আগে ঢাকায় একই অভিযোগে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দুটি মামলা করা হয়।

রোববার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে প্রথমে রাষ্ট্রদ্রোহের মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

পেনাল কোডের ১২৩ (এ), ১২৪ (এ) ও ৫০০ ধারায় মামলাটি আমলে নেয়ার জন্য ব্যারিস্টার সুমন আদালতে আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানান।

এছাড়া ঢাকা বারের কার্যনির্বাহী সদস্য ইব্রাহীম খলিল প্রিয়ার বিরুদ্ধে আরেকটি মামলা করেন। ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান নোমানের আদালতে দণ্ডবিধি ১২৪ (ক) ধারায় তিনি মামলাটি করেন। ইব্রাহীম খলিল পেনাল কোডের ১২৪ (এ) ধারা অনুযায়ী প্রিয়া সাহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন।

 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রাম ইসির কর্মচারীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি: রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেয়ার ঘটনায় চট্টগ্রাম নির্বাচন কমিশন অফিসের এক কর্মচারীসহ ৫ জনকে আসামি করে মামলা...

ভিকারুননিসার নতুন অধ্যক্ষের যোগদানে বাধা নেই: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়াকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে নিয়োগ দিয়ে...

পুঠিয়ার ওসির অভিযোগ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়া থানার ওসি শাকিল উদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলার এজাহার বদলে দেওয়ার অভিযোগ তদন্তে বিচার বিভাগীয় তদন্তের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is