ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

2019-08-20

, ১৮ জিলহজ্জ ১৪৪০

ফুলেল শ্রদ্ধায় সংসদ থেকে এরশাদের শেষ বিদায়

প্রকাশিত: ১২:০৫ , ১৫ জুলাই ২০১৯ আপডেট: ১২:০৫ , ১৫ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা সদ্যপ্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদকে শেষ বিদায় জানানো হলো, জাতীয় সংসদ থেকে।

সোমবার (১৫জুলাই) সকালে সংসদ ভবনের চ্যানেলে নামাজে জানাজা ও শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে তাকে সংসদ থেকে বিদায় জানানো হয়।

সেখানে অস্থায়ী মঞ্চে রাখা হয় এরশাদের মরদেহের কফিন। তারপর নামাজে জানাজা শেষে একে একে শ্রদ্ধা জানানো হয় বিরোধীদলীয় নেতার প্রতি। প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, তার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন। পরে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বিরোধী দলের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ। সরকারি দল আওয়ামী লীগের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

সোমবার বেলা পৌনে ১১টায় জাতীয় সংসদ ভবনের চ্যানেলে এরশাদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীসহ অন্যান্য সংসদ সদস্যরা।

ঠিক ৫ মাস ৫ দিন আগে ১০ ফেব্রুয়ারি এই সংসদেই এসেছিলেন বিরোধীদলীয় নেতা হিসেবে। সেদিন হুইল চেয়ারে করে সংসদ অধিবেশনে যোগ দিতে এসেছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। এত দিন পরে শেষ বিদায় নিতে সংসদের দক্ষিণ প্লাজায় সাবেক রাষ্ট্রপতির লাশের কফিন।

 

এই বিভাগের আরো খবর

এমপি হিসেবে সালমা চৌধুরীর শপথ

নিজস্ব প্রতিবেদক: সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে শপথ নিলেন আওয়ামী লীগের মনোনীত সালমা চৌধুরী। বৃহস্পতিবার (৮ আগস্ট) স্পিকার ড. শিরীন...

সংসদ ভবনে এরশাদের দ্বিতীয় জানাজা

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদ ভবনের টানেলে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় নামাজে জানাজা...

নারী-শিশু নির্যাতন প্রতিরোধে আইন আরো কঠোর হবে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নারী ও শিশু নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধে আইন আরো কঠোর করা হবে। রাতে সংসদের বাজেট...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is