ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

2019-08-23

, ২১ জিলহজ্জ ১৪৪০

শান্তনুর মৃত্যুতে সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া

প্রকাশিত: ০৭:২০ , ১৩ জুলাই ২০১৯ আপডেট: ০৭:২০ , ১৩ জুলাই ২০১৯

চট্টগ্রাম প্রতিনিধি: সঙ্গীত শিল্পী ও নাট্যজন শান্তনু বিশ্বাসের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংস্কৃতি অঙ্গনে। শনিবার (১৩ জুলাই) চট্টগ্রাম শহীদ মিনারে শিল্পীর মরদেহে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ। এ সময় বিশিষ্টজনরা বলেন, এমন শূন্যতা পূরণ হওয়ার নয়। চিরবিদায় হলো সংস্কৃতিতে নিবেদিতপ্রাণ এক নিভৃতচারী শিল্পীর। এরপর বিকালে চট্টগ্রাম শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় সিক্ত হন শান্তনু বিশ্বাস।

শান্তুনু বিশ্বাস, সঙ্গীত ও নাটক, দুই ভুবনেই সমান সক্রিয় শিল্পীসত্ত্বা। একাধারে গান লিখতেন, গাইতেন, সেই সাথে নাটক লেখায় ও অভিনয়ে ছিলেন সমান পারদর্শী। আষাঢ়ের বিষাদঘন সময়ে নীরবেই না ফেরার দেশে চলে গেলেন প্রচারবিমুখ এই গুণীজন। শুক্রবার (১২জুলাই) রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শান্তনু বিশ্বাস। রাতে মরদেহ নিয়ে যাওয়া হয় চট্টগ্রামে। যেখানে আমৃত্যু শিল্পচর্চায় নিয়োজিত ছিলেন তিনি।

শনিবার দুপুরে বন্দরনগরীর শহীদ মিনারে শান্তনু বিশ্বাসের মরদেহে শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ। বেলা ১২টার দিকে মরদেহ শহীদ মিনার প্রাঙ্গণে নেয়া হয়। সেখানে ফুলেল শ্রদ্ধা জানান বিশিষ্টজন, স্বজন, সহকর্মীসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা।

শান্তনু বিশ্বাসের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চট্টগ্রামের সংস্কৃতি অঙ্গনে। নিভৃতচারী এই শিল্পীর কর্ম ও চিন্তার মূল্যায়ণের তাগিদ ওঠে এলো তাঁরই কন্যার অমৃতা নন্দনী জুই কন্ঠে।

শান্তনু বিশ্বাসের ইচ্ছে অনুযায়ী, তাঁর মরদেহ রোববার চট্টগ্রাম মেডিকেল কলেজে দান করা হবে।

এই বিভাগের আরো খবর

বান্দরবানে পাহাড় ধস ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় পাহাড় ধস ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন...

রোহিঙ্গা প্রত্যাবাসনে চলছে তালিকাভূক্তদের সাক্ষাৎকার 

কক্সবাজার প্রতিনিধি: মিয়ানমারে প্রত্যাবাসনের জন্য কক্সবাজারের আশ্রয় কেন্দ্রে থাকা তালিকাভূক্ত রোহিঙ্গাদের সাক্ষাৎকার নেয়া চলছে। সকাল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is