ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

2019-08-20

, ১৮ জিলহজ্জ ১৪৪০

নারী-শিশু নির্যাতন প্রতিরোধে আইন আরো কঠোর হবে : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১০:০৩ , ১১ জুলাই ২০১৯ আপডেট: ১০:০৭ , ১২ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নারী ও শিশু নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধে আইন আরো কঠোর করা হবে। রাতে সংসদের বাজেট অধিবেশনের সমাপনী ভাষণে সংসদ নেতা ধর্ষক ও অপরাধীদের ছবি বেশি করে প্রচার করতে গণমাধ্যমের প্রতি আহবান জানান। এসবরে অপরাধের বিরুদ্ধে পুরুষ সমাজকে আরো সোচ্চার হতে বলেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার ছিল সংসদের বাজেট অধিবেশনের শেষ দিন। দিনের অন্যান্য কার্যসূচি শেষে রীতি অনুযায়ী সমাপনি বক্তব্য রাখেন সংসদের বিরোধী দলের উপনেতা বেগম রওশন এরশাদ। নারী-শিশু নির্যাতনকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন তিনি।

পরে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাপনী বক্তব্যে বলেন, সরকার দেশকে শক্তিশালী ভিতের ওপর দাঁড় করানোর চেষ্টা করছে। যার মাধ্যমে আগামি দিনের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পথ আরো সহজ হবে।

গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তের সমালোচনার জবাবে প্রধানমন্ত্রী আবারো বলে­ন, ব্যাপক হারে শিল্পায়নের ফলে দেশে গ্যাসের চাহিদা বেড়েছে। বিদেশ থেকেও এলএনজি আমদানী হচ্ছে। এ কারনেই গ্যাসের দাম কিছুটা বাড়াতে হয়েছে।

সা¤প্রতিক সময়ে শিশু নির্যাতন, ধর্ষণ ও মানুষ হত্যার ঘটনায় উদ্বেগ জানান প্রধানমন্ত্রী। বলেন, এসব অপরাধীদের শাস্তি আরো কঠোর হওয়া জরুরী।

গত ১১ জুন একাদশ জাতীয় সংসদের  বাজেট অধিবেশন শুরু হয়। বাজেট পেশ করা হয় ১৩ই জুন। ৩০ জুন পাস করা হয় নতুন অর্থ বছরের বাজেট। এবারের বাজেট অধিবেশন চলে ২১ কর্মদিবস। এ সময় ৭টি বিল পাস হয়।

 

এই বিভাগের আরো খবর

এমপি হিসেবে সালমা চৌধুরীর শপথ

নিজস্ব প্রতিবেদক: সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে শপথ নিলেন আওয়ামী লীগের মনোনীত সালমা চৌধুরী। বৃহস্পতিবার (৮ আগস্ট) স্পিকার ড. শিরীন...

সংসদ ভবনে এরশাদের দ্বিতীয় জানাজা

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদ ভবনের টানেলে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় নামাজে জানাজা...

নারী-শিশু নির্যাতন প্রতিরোধে আইন আরো কঠোর হবে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নারী ও শিশু নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধে আইন আরো কঠোর করা হবে। রাতে সংসদের বাজেট...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is