উন্নয়নের স্বার্থে পুরনো আইন বদলানোর আহ্বান জয়ের

প্রকাশিত: ০২:০৪, ১০ জুলাই ২০১৯

আপডেট: ০৪:৫৭, ১০ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: দ্রুত অর্থনৈতিক উন্নয়নের জন্য কিছু পুরনো আইন-কানুন পরিবর্তন করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সেই সাথে সংশ্লিষ্টদের মানসিকতা পরিবর্তনের আহ্বানও জানান তিনি।

বুধবার (১০জুলাই) দুপুরে রাজধানীতে তথ্য-প্রযুক্তি বিষয়ক কর্মশালায় এ আহবান জানান প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা।

ডিজিটাল বাংলাদেশ ও সমৃদ্ধির অগ্রযাত্রায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার নিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই কর্মশালার আয়োজন করে সংসদ সচিবালয়। এতে অংশ নেন ডেপুটি স্পিকার, হুইপ এবং সংসদ সদস্যরা। কর্মশালায় প্রধান আলোচক হিসেবে দিক-নির্দেশনা দেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

এ সময় তিনি বলেন, ‘এত দ্রুত সময়ে একটি দেশকে ডিজিটালাইজড করা বাংলাদেশ ছাড়া কম দেশেই হয়েছে। পৃথিবীর অন্যান্য দেশের সাথে একযোগে বংলাদেশে ফাইভ জি নেটওয়ার্ক সেবা চালু করবে।’

বিভিন্ন প্রকল্প অনুমোদন, বাস্তবায়ন এবং তদারকিতে ডিজিটাল পদ্ধতি অনুসরণ করতে সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানান সজীব ওয়াজেদ। টেলিকমিউনিকেশন পলিসি নতুনভাবে করারও ঘোষনা দেন তিনি।

তরুণ প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করলে তারাই বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরবে। তাই তরুণ প্রজন্মের জন্য যথাযথ শিক্ষার ব্যবস্থা সরকার করছে বলে জানান সজীব ওয়াজেদ জয়।

 

এই বিভাগের আরো খবর

সরকারের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই: রিজভি

নিজস্ব প্রতিবেদক: বিগত ৩০ ডিসেম্বরের...

বিস্তারিত
রাজীবকে যুবলীগ থেকে বহিস্কার

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটির ৩৩...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *