‘বাংলাদেশের সাথে অন্যদেশের অংশ জুড়ে দেয়ার বক্তব্য অন্যায়’

প্রকাশিত: ০৪:৫৫, ০৮ জুলাই ২০১৯

আপডেট: ০৫:২৮, ০৮ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের সাথে অন্য কোন দেশের অংশ জুড়ে দেয়ার বক্তব্য ‘চরম অন্যায়’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিয়ানমারের রাখাইনকে বাংলাদেশের সাথে জুড়িয়ে দেয়ার মার্কিন কংগ্রেসম্যান শ্যারনের বক্তব্য সম্পর্কে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সোমবার (০৮জুলাই) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সদ্য সমাপ্ত চীন সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

এর আগে প্রধানমন্ত্রী বলেন, আমি উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার ওপর গুরুত্বারোপ করি। রোহিঙ্গা সঙ্কটের কারণে এই শান্তি ও স্থিতিশীলতা বিঘ্নিত হাতে পারে বলে আমি উল্লেখ করি।

প্রধানমন্ত্রীর চীন সফরে ঢাকা এবং বেইজিংয়ের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা সংক্রান্ত নয়টি চুক্তি স্বাক্ষর হয়। ৪ জুলাই চীনা প্রধানমন্ত্রী এবং ক্ষমতাসীন সিপিসির কার্যালয় গ্রেট হল অব দ্যা পিপলে চীনের প্রধানমন্ত্রী লি কেকিংয়াংয়ের সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠকে শেষে দুই নেতার উপস্থিতিতে এই চুক্তিগুলো স্বাক্ষরিত হয়।

শেখ হাসিনা ডব্লিউইএফের প্রতিষ্ঠাতা এবং নির্বাহী চেয়ারম্যান ক্লাউস সোয়াব এবং বিভিন্ন চীনা কোম্পানির সিইওদের সঙ্গেও বৈঠক করেন।

তিনি প্রবাসী বাংলাদেশিদের আয়োজনের অনুষ্ঠিত নাগরিক সংবর্ধনায় যোগ দেন এবং তিয়েন আনমেন স্কয়ারে চীনা বিপ্লবের বীরদের স্মৃতিস্তম্ভে পুষ্পাঞ্জলি অর্পণ করে তাদের প্রতি শ্রদ্ধা জানান।

শেখ হাসিনা গত ১ জুলাই ৫ দিনের সরকারি সফরে ঢাকা থেকে চীনে পৌঁছান। ৬ জুলাই দেশে ফিরে আসেন।

এই বিভাগের আরো খবর

পেঁয়াজ এলেই মানুষের হাহাকার কমবে: কাদের 

নিজস্ব প্রতিবেদক: দু’একদিনের মধ্যে...

বিস্তারিত
বিএনপি’র চিঠি অন্তঃসার শূন্য: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়াকে জেলে...

বিস্তারিত
সোমবার সারাদেশে বিএনপির বিক্ষোভ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক: সরকারের মদদপুষ্ট...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *