শেখ হাসিনার ট্রেনে হামলার রায় রাজনৈতিক উদ্দেশ্যে: ফখরুল

প্রকাশিত: ০৩:৩৭, ০৮ জুলাই ২০১৯

আপডেট: ০৭:৪১, ০৮ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ২৫ বছর আগে শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলি এবং বোমা হামলা মামলার রায়কে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (০৮জুলাই) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘ঈশ্বরদীতে ১৯৯৪ সালে তৎকালীন বিরোধী দলের নেতার ট্রেনে হামলা সংক্রান্ত মামলায় নিম্ন আদালতের রায়ে ৯ জনকে মৃত্যুদণ্ড, ২৫ জনকে যাবজ্জীবন ও ১৩ জনকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

তিনি বলেন, আদালতের এ রায় জাতিকে বিস্মিত, হতাশ ও ক্ষুব্ধ করেছে। আমরা যেকোনো সন্ত্রাসের বিরুদ্ধে, আমরা সবসময়ই সন্ত্রাসের ঘটনায় নিন্দা করেছি, প্রতিবাদ জানিয়েছি এবং সুষ্ঠু বিচার চেয়েছি। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ঘটনাগুলোকে রাজনৈতিকভাবে ব্যবহার করতে চেয়েছে।’

বিএনপি মহাসচিব বলেন, ঈশ্বরদীতে ১৯৯৪ সালে সংঘটিত হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। একটি রাজনৈতিক দলের প্রায় সব নেতাকর্মীকে এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত করে তিন বছর পর অভিযোগপত্র দিয়ে ২৫ বছর পর রায় দেয়া হলো। এতে প্রমাণ হয়, এ রায় ন্যায়বিচার পরিপন্থী ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, শুধু ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য একের পর এক গণতান্ত্রিক সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে, বিরোধী রাজনীতিকে ধ্বংস করে, বাংলাদেশে গণতন্ত্রকে চিরতরে নির্বাসিত করার আয়োজন সম্পন্ন করেছে আওয়ামী লীগ।

 

এই বিভাগের আরো খবর

পেঁয়াজ এলেই মানুষের হাহাকার কমবে: কাদের 

নিজস্ব প্রতিবেদক: দু’একদিনের মধ্যে...

বিস্তারিত
বিএনপি’র চিঠি অন্তঃসার শূন্য: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়াকে জেলে...

বিস্তারিত
সোমবার সারাদেশে বিএনপির বিক্ষোভ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক: সরকারের মদদপুষ্ট...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *