‘পুঁজিবাজারে সব অর্থ বিনিয়োগ করবেন না’

প্রকাশিত: ১১:৪৫, ০৮ জুলাই ২০১৯

আপডেট: ০৫:৫৭, ০৮ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সাধারণ বিনিয়োগকারীদের উপাজর্নের সব অর্থ পুঁজিবাজারে বিনিয়োগ না করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুঁজিবাজারে জেনে বুঝে বিনিয়োগের আহ্বানও জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, পুঁজিবাজারে যে টাকা আয় করবেন, তার পুরোটা খরচ না করে, কিছু টাকা জমা রেখে বিনিয়োগের করবেন। পুঁজিবাজারে বিনিয়োগের মাধ্যমে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করা হচ্ছে জানিয়ে দেশি-বিদেশিদের বিনিয়োগের আহবান জানান  শেখ হাসিনা।

সোমবার (০৮জুলাই) রাজধানীর সোনারগাঁও হোটেলে বিনিয়োগ শিক্ষা নিয়ে আয়োজিত আন্তর্জাতিক কনফারেন্সে এই পরামর্শ দেন তিনি।

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং এশিয়ান ডেভলপমেন্ট ব্যাংক (এডিবি) যৌথভাবে এই আন্তর্জাতিক কনফারেন্সের আয়োজন করেছে।

৮-১১ জুলাই চার দিনব্যাপী এ কনফারেন্সে জাপান, নেপাল, ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপাইনসহ ৯টি দেশের প্রতিনিধিরা অংশ নিচ্ছনে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের প্রধানমন্ত্রী বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, বিভিন্ন সংস্কার করে পুঁজিবাজারে জবাবদিহি নিশ্চিত করা হয়েছে। এক্ষেত্রে যারা পুঁজিবাজারে বিনিয়োগ করেন বা যারা খরচ করেন তাদের একটা অনুরোধ করব- আপনারা যখন বিনিয়োগ করতে যান বা খরচ করতে যান, যে টাকা উপার্জন করেন তার সবটুকু খরচ করে ফেলবেন না। কিছু টাকা জমা রেখে তারপর করবেন।

‘কেননা অনেক সময় দেখা যায়, যতটুকু পাওয়া গেলে, আরও বেশি পাওয়ার লোভে সবটুকু খরচ করে ফেলে শেষে শূন্য হয়ে যেতে হয়। সেটা যেন না হয়। এ জন্য যাই উপার্জন করুন, কিছু হাতে রেখে জমা রাখবেন, কিছু খরচ করবেন। তাহলে আমার মনে হয় আপনাদের আয় স্থিতিশীল থাকবে বলে জানান শেখ হাসিনা।

 

এই বিভাগের আরো খবর

সম্ভাবনাময় হালকা যন্ত্রাংশ শিল্প

সুমন তানভীর: নতুন প্রত্যাশা নিয়ে...

বিস্তারিত
দুই মিনিটে সূচকের উত্থান

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রীর...

বিস্তারিত
বিদেশে বাজার হারাচ্ছে দেশের তৈরি পোশাক খাত

নিজস্ব প্রতিবেদক : বিশ্বে প্রতিযোগী...

বিস্তারিত
রেমিটেন্সে নতুন রেকর্ড বাংলাদেশের

অনলাইন ডেস্ক: বিদেশে বাংলাদেশী...

বিস্তারিত
ছুটির দিনে জমে উঠেছে বাণিজ্য মেলা

নিজস্ব সংবাদদাতা: আজ (শুক্রবার) জমে...

বিস্তারিত
দাম কমেনি শীতকালীন সবজির

তারেক সিকদার: নতুন পেয়াঁজ বাজারে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *