ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার সেমিফাইনাল

প্রকাশিত: ১০:০৭, ০৮ জুলাই ২০১৯

আপডেট: ১০:০৭, ০৮ জুলাই ২০১৯

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ ক্রিকেটের দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বি অস্ট্রেলিয়া ও ই্যংলান্ড। অন্যতম ফেভারিট হিসেবে টুর্নামেন্ট শুরু করে দুই দলই। পয়েন্ট তালিকার দুই নাম্বারে আছে অজিরা। তিন নাম্বারে অবস্থান করছে ইংলিশরা। 

বিশ্বকাপ ক্রিকেটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় ইংল্যান্ড। সেই ম্যাচে প্রোটিয়াদের ১০৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দুর্দান্তভাবে আসর শুরু করে স্বাগতিক ইংল্যান্ড। 

তবে দ্বিতীয় ম্যাচে ঘটে ছন্দপতন। পাকিস্তানের কাছে ১৫ রানে হেরে যায় ইংলিশরা। তবে ছন্দে ফিরতে বেশি সময় নেয় দলটি। তৃতীয় ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দেয় ১০৬ রানের ব্যবধানে। এরপর ওয়েস্ট ইন্ডিজকে আট উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে সুবিধাজনক অবস্থায় চলে যায় ইয়োন মরগানের দল। আফগানিস্তানের বিপক্ষে ১৫০ রানের ব্যবধানে সহজ পায় তারা। 

নিজেদের ষষ্ঠ ম্যাচে এসে আন্ডারডগ শ্রীলঙ্কার বিপক্ষে ২০রানে হেরে বসে ইংল্যান্ড। আর তাতেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার সম্ভাবনা  তৈরী হয় স্বাগতিকদের। এরপর  অজিদের কাছেও হার মানে তারা। তবে পরের দুই ম্যাচে ভারতকে ৩০ রানে ও নিউজিল্যান্ডকে ১১৯ রানে হারিয়ে লিগ টেবিলে তৃতীয় স্থানে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড। 

অন্যদিকে দারুণ ধারাবাহিকতায় টুর্নামেন্ট শুরু করে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচেই আন্ডারডগ আফগানিস্তানের বিপক্ষে জয় পায় অজিরা। ওয়েস্ট ইন্ডিজকে ১৫ রানে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রাখে দলটি। 

তবে নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের কাছে ৩৬ রানে হার মানে অজিরা। পরের ম্যাচেই পাকিস্তানকে ৪১ রানে হারিয়ে জয়ের ধারায় ফেরে দলটি। শ্রীলঙ্কাকে ৮৭ রানে উড়িয়ে দেয় অস্ট্রেলিয়া। বাংলাদেশের বিপক্ষে ৪৮ রানের জয় নিয়ে ছন্দ ধরে রাখে অ্যারনফিঞ্চের দল। চিরপ্রতিদ্বন্দী ইংল্যান্ডকে ৬৪ রানের বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে অজিরা।  

সেমিফাইনালের পথে নিউজিল্যান্ডকে ৮৭ রানে হারালেও লিগ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে হেরে যায় অস্ট্রেলিয়া। ফলে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট  টেবিলের দ্বিতীয় স্থানে থেকে লিগ পর্ব শেষ করে অজিরা। 
 

এই বিভাগের আরো খবর

খুশির জোয়ারে ভাসছেন ইংলিশরা

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ শ্রেষ্ঠত্বের...

বিস্তারিত
টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ...

বিস্তারিত
দুর্দান্ত ভূমিকা রেখে ম্যাচ সেরা বেন স্টোকস

রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের ফাইনালে...

বিস্তারিত
ভারতকে বিদায় করে ফাইনালে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক: ম্যানচেস্টারের ওল্ড...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *