ভবন নির্মাণের দুই বছরেও চালু হয়নি সালথা স্বাস্থ্য কমপ্লেক্স

প্রকাশিত: ০৯:৫০, ০৮ জুলাই ২০১৯

আপডেট: ০৯:৫০, ০৮ জুলাই ২০১৯

ফরিদপুর প্রতিনিধি : হাসপাতাল ভবন নির্মাণের দুই বছর পরও চালু হয়নি ফরিদপুরের সালথা উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্স। অরক্ষিত হাসপাতাল ভবনে চলছে মাদকসহ নানা অপরাধ। অযতেœ নষ্ট হচ্ছে আসবাবপত্র। এই অবস্থায় দ্রুত স্বাস্থ্য কমপ্লে¬েক্সর কার্যক্রম চালুর দাবি জানিয়েছেন সালথাবাসী। 

ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলা থেকে আটটি ইউনিয়ন নিয়ে ২০০৫ সালের মার্চ মাসে গঠিত হয় সালথা থানা। ২০০৮ সম্পূর্ণরূপে উপজেলার মর্যাদায় পায় সালথা। তবে প্রশাসনিকভাবে উপজলো হলেও এখনো স্বাস্থ্যসেবার জন্য এখানে নেই উল্লেখযোগ্য কোন প্রতিষ্ঠান। ২৫  কিলোমিটার পথ পাড়ি দিয়ে জেলা শহরে গিয়ে চিকিৎসা সেবা নিতে হয় স্থানীয়দের।

২০১৫ সালে উপজেলার বালিয়া গোট্টি এলাকায় ছয় একর জায়গার উপরে স্বাস্থ্য কমপে¬ক্স এর নির্মাণ কাজ শুরু হয়, শেষ হয় ২০১৭ সালের জুন মাসে। কিন্ত নির্মাণ কাজ শেষ হওয়ার দুই বছর পেরিয়ে গেলেও স্বাস্থ্য কমপে¬ক্সটি এখনো চালু না হওয়ায় স্থানীয়দের মাঝে রয়েছে হতাশা।

হাসপাতাল চালু না হওয়ায় ভবনটি মাদক সেবীদের আখড়ায় পরিনত হয়েছে বলে জানালেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ওয়াদুদ মাতুব্বর। এছাড়া পড়ে থেকে নষ্ট হচ্ছে আসবাবপত্রও।

জেলা সিভিল সার্জন ডাক্তার এনামুল হক জানান স্বাস্থ্য কমপ্লেক্সটির কার্যক্রম অনুমোদনের জন্যে কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়েছে। শিগগিরই এটি চালু হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি চালু হলে সালথার চার লক্ষাধিক মানুষের স্বাস্থ্য সেবা পাওয়া সহজ হবে বলে মনে করছেন স্থানীয়রা।
 

এই বিভাগের আরো খবর

৮৮’র ২৪ জানুয়ারি যা ঘটেছিলো লালদীঘিতে

মহসিন চৌধুরী: ১৯৮৮ সালের ২৪ জানুয়ারি...

বিস্তারিত
গণহত্যার ফাঁসির আসামিরা কে কোথায়

চট্টগ্রাম সংবাদাদাতা: চট্টগ্রামের...

বিস্তারিত
ভোট চুরির নিরব অস্ত্র ইভিএম: আমির খসরু

অনলাইন ডেস্ক: ইলেকট্রনিক ভোটিং মেশিন...

বিস্তারিত
যশোরে তুলা চাষে আগ্রহ বাড়ছে চাষীদের 

যশোর সংবাদদাতা: দক্ষিণ-পশ্চিমাঞ্চলে...

বিস্তারিত
মেঘনায় ইলিশ না পেয়ে হতাশায় চাঁদপুরের জেলেরা

চাঁদপুর সংবাদদাতা: মেঘনায় আশানুরূপ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *