ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

2019-08-19

, ১৭ জিলহজ্জ ১৪৪০

সৌদির ইমিগ্রেশন ঢাকায় বড় সফলতা: ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশিত: ০৪:০৭ , ০৬ জুলাই ২০১৯ আপডেট: ০৪:১৪ , ০৬ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক: হজযাত্রার তৃতীয় দিন শনিবার বাংলাদেশ বিমান ও সৌদি এয়ার লাইন্সের ১৩ ফ্লাইটের মধ্যে ৯টি ফ্লাইট ছেড়ে গেছে। এর মধ্যে বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইটে সকাল থেকে ১ হাজার ২শ’ ৫৫ যাত্রী এবং সৌদি এয়ারলাইন্সের ৭ টি ফ্লাইটে ২ হাজার ৫শ ৮৩ জন যাত্রী সেীদি আরবে গেছেন।

সকালে ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ গণমাধ্যমকে জানান, এবারের হজ যাত্রায় ধর্মপ্রাণ মুসল্লিরা যাতে নির্বিঘ্নে যাত্রা করতে পারেন, সেজন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।  এদিকে বাংলাদেশে ইমিগ্রেশনের কাজ শেষ হওয়ায় স্বস্তি প্রকাশ করছেন হজ যাত্রীরা।

পবিত্র হজ পালনের উদ্দেশ্যে শনিবার তৃতীয় দিনের মত সৌদি আরবের উদ্দেশে যাত্রা করছেন হজযাত্রীরা। প্রতিবছর হজযাত্রায় দুর্ভোগ পোহাতে হলেও এবারের চিত্রটি ছিল একবারেই ভিন্ন। নেই কোন দালাল, না দেখা মিলেছে প্লেন সিডিউলের কোন বিপর্যয়।

যাত্রীরা বলছেন, গতবারের তুলনায় এবারের হজ যাত্রার শুরুটাই খুব ভাল ছিল। তার ওপর ইমিগ্রেশন বাংলাদেশে হওয়ায় ভোগান্তি অনেকটাই কমেছে বলেও জানান তারা।

এদিকে শনিবার সকালে হজ ক্যাম্প পরিদর্শনে আসেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। পরির্দশন শেষে তিনি বলেন, এবার এখন পর্যন্ত প্লেনের সিডিউলে কোন প্রকার বিপর্যয় ঘটেনি। দর্শপ্রাণ মুসল্লিরা যাতে নির্বিঘ্নে যাত্রা করতে পারেন সেজন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণের কথাও বলেন ধর্ম প্রতিমন্ত্রী।

শনিবার বাংলাদেশ বিমানের ৭টি ফ্লাইটে ২ হাজার ৬শ’ ১২ জন আর সৌদি এয়ারলাইন্সে ৯ ফ্লাইটে যাত্রা করার কথা রয়েছে ৩ হাজার ২শ’ ৯৫ জন হজযাত্রীর। এখন পর্যন্ত পবিত্র হজ পালনের জন্য সরকারি ব্যবস্থাপনায় ভিসা দেয়া হয়েছে ৪৭৫৭ জনের আর বেসরকারিভাবে ভিসা প্রদান করা হয়েছে ৩৯ হাজার ৪৫১ জন যাত্রীর।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is