ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-20

, ১১ রবিউল আউয়াল ১৪৪০

বার্সেলোনার বড় জয় : শিরোপা প্রত্যাশী রিয়াল মাদ্রিদের ড্র

প্রকাশিত: ১১:৫৭ , ০২ মার্চ ২০১৭ আপডেট: ১১:৫৭ , ০২ মার্চ ২০১৭

স্প্যানিশ প্রিমিয়ার লিগ ফুটবলে বার্সেলোনার বড় জয় পেলেও পয়েন্ট হারিয়েছে আরেক শিরোপা প্রত্যাশী জায়ান্ট রিয়াল মাদ্রিদ। লা লিগার বুধবারের ম্যাচে বার্সেলোনা ৬-১ গোলে বিধ্বস্ত করে স্পোর্টিং গিজনকে। অন্যদিকে ঘরের মাঠে অপেক্ষাকৃত দুর্বল দল লাস পালমাসের সাথে ৩-৩ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নাব্যুতে নিজেদের ঘরের মাঠে শুরুটা দুর্দান্ত ছিল রিয়াল মাদ্রিদের। ম্যাচ শুরুর মাত্র ৮ মিনিটেই রিয়ালকে এগিয়ে নিয়ে যান স্প্যানিশ মিডফিল্ডার ইসকো। কিন্তু এ লিড ধরে রাখা সম্ভব হয়নি। ২ মিনিট পরেই তানাসু’র গোলে সমতায় ফেরে লাসপালমাস। ৪৭ মিনিটে লাসপালমাসের খেলোয়াড়কে ধাক্কা দেয়ায় কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়ালের ওয়েলস উইঙ্গার গ্যারেথ বেল। ৫৬ মিনিটে লাসপালমাসকে দ্বিতীয় গোল এনে দেন জোনাথন ভিয়েরা। তিন মিনিট পর বোয়াটেংয়ের গোলে আবারও এগিয়ে যায় অতিথি দলটি। রিয়ালের হার যখন নিশ্চিত সেই সময়ে দৃশ্যপটে আসেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ৮৬ মিনিটে পেনাল্টি থেকে ও ৯০ মিনিটে দুর্দান্ত হেডে গোল করে দলকে সমতায় ফেরান তিনি। শেষ পর্যন্ত ৩-৩ গোলে নিষ্পত্তি হয় ম্যাচটি।

এদিকে, ন্যু ক্যাম্পে স্পোর্টিং গিজনকে নিয়ে রীতিমত গোলের উৎসব করে আরেক জায়ান্ট বার্সেলোনা। ৯ মিনিটে গোল করে উৎসবের সূচনা করেন দলটির আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি। ৩-১ গোলে প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে ৪৯ মিনিটে পাকো’র গোলে ৪-১ গোলের লিড পায় কাতালানরা। এরপর ৬৫ মিনিটে নেইমার ও ৮৭ মিনিটে রাকিটিচ গোল করলে শেষ পর্যন্ত ৬-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা। এ জয়ের ফলে এক ম্যাচ বেশি খেলে রিয়ালকে টপকে লিগ টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সা।

এই বিভাগের আরো খবর

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা বিসিবি'র

নিজস্ব প্রতিবেদক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন অধিনায়ক...

ঘরের মাঠে আর্জেন্টিনার জয়

ক্রীড়া প্রতিবেদক: নিজেদের মাঠে দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের শুরু থেকে মেক্সিকোর ডিফেন্সের উপর চাপ সৃষ্টি করে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is